ঢাকা     মঙ্গলবার   ২৭ সেপ্টেম্বর ২০২২ ||  আশ্বিন ১২ ১৪২৯ ||  ০১ রবিউল আউয়াল ১৪৪৪

শ্রমিক কল্যাণ তহবিলে সোয়া ২ কোটি টাকা দিলো ইডটকো

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৪৭, ২২ সেপ্টেম্বর ২০২২  
শ্রমিক কল্যাণ তহবিলে সোয়া ২ কোটি টাকা দিলো ইডটকো

বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিলে লভ্যাংশের ২ কোটি ২১ লাখ ৬৭ হাজার ৩৫৬ টাকা জমা দিয়েছে শীর্ষ স্থানীয় টেলিযোগাযোগ অবকাঠামো নির্মাণ কোম্পানি ইডটকো বাংলাদেশ।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) সচিবালয়ে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ানের সঙ্গে সাক্ষাৎ করে গত অর্থবছরের লভ্যাংশের চেক হস্তান্তর করে ইডটকোর কান্ট্রি ম্যানেজিং ডিরেক্টর রিকি স্টেইনের নেতৃত্বাধীন চার সদস্যের প্রতিনিধিদল।

বাংলাদেশ শ্রম আইন অনুযায়ী, কোম্পানির নিট লাভের পাঁচ ভাগের এক দশমাংশ বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিলে জমা দেওয়ার বিধান আছে। এ পর্যন্ত দেশি-বিদেশি এবং বহুজাতিক মিলে ২৭৫টি কোম্পানি এ তহবিলে নিয়মিত লভ্যাংশ দিচ্ছে। এ তহবিলে আজ পর্যন্ত জমার পরিমাণ প্রায় ৭৫০ কোটি টাকা। এ তহবিল থেকে প্রাতিষ্ঠানিক-অপ্রাতিষ্ঠানিক খাতের শ্রমিকদের কর্মস্থলে দুর্ঘটনায় হতাহত ও দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত শ্রমিকদের সহায়তা এবং শ্রমিকদের মেধাবী সন্তানদের উচ্চশিক্ষায় সহায়তা দেওয়া হয়। এখন পর্যন্ত ১৫ হাজার ২৩৭ শ্রমিককে এ তহবিল থেকে প্রায় ৬৬ কোটি টাকা সহায়তা দেওয়া হয়েছে।

চেক প্রদান অনুষ্ঠানে বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনের মহাপরিচালক ড. মোল্লা জালাল উদ্দিন, যুগ্ম সচিব মো. মহিদুর রহমান, ইডটকোর মানবসম্পদ পরিচালক রিজওয়ান হামিদ কোরেশী, গভর্নমেন্ট অ্যাফেয়ার্স অ্যাডভাইজার জাফর আহমেদ খান এবং রেগুলেটরি করপোরেট অ্যাফেয়ার্স মো. নাসের বিন মজিদ খান উপস্থিত ছিলেন।

আসাদ/রফিক

সর্বশেষ

পাঠকপ্রিয়