ঢাকা     শনিবার   ০২ মার্চ ২০২৪ ||  ফাল্গুন ১৮ ১৪৩০

সব জেলায় হবে শান্তি নিবাস: সমাজকল্যাণ মন্ত্রী

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:২২, ২ ফেব্রুয়ারি ২০২৩  
সব জেলায় হবে শান্তি নিবাস: সমাজকল্যাণ মন্ত্রী

ছবি: সংগৃহীত

পর্যায়ক্রমে দেশের সকল জেলায় বৃদ্ধাশ্রম নামের পরিবর্তে একটি করে শান্তি নিবাস (প্রবীণ/প্রবীণা) স্থাপনের পরিকল্পনা রয়েছে বলে জানিয়েছেন সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ। তিনি জানিয়েছেন, ‘সমাজকল্যাণ মন্ত্রণালয়াধীন সমাজসেবা অধিদপ্তর কর্তৃক ৭৩ কোটি ৯৮ লাখ ৯১ হাজার টাকা ব্যয়ে একটি প্রকল্প একনেকে অনুমোদিত হয়েছে। যে প্রকল্পের বাস্তবায়ন কাজ চলছে’।

বৃহস্পতিবার (২ জানুয়ারি) জাতীয় সংসদ অধিবেশনে প্রশ্নোত্তর পর্বে তিনি এ তথ্য জানান। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে অধিবেশনে এ সংক্রান্ত প্রশ্নটি উত্থাপন করেন সরকারি দলের সদস্য আবুল কালাম আজাদ।

লিখিত জবাবে তিনি আরও জানান, চলতি ২০২৩ সালের জুন মাসের মধ্যে ৮টি সরকারি শিশু পরিবারের মধ্যে ২৫ শয্যা বিশিষ্ট শান্তি নিবাস স্থাপন করা হবে। এ প্রকল্পের ধারাবাহিকতায় পর্যায়ক্রমে দেশের সকল জেলায় একটি করে শান্তি নিবাস স্থাপন করা হবে।

মন্ত্রীর দেওয়া তথ্যানুযায়ী ওই শান্তি নিবাসগুলো হচ্ছে শান্তি নিবাস (প্রবীণা), শেখ রাসেল দুস্থ শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্র, টুংঙ্গিপাড়া, গোপালগঞ্জ; শান্তি নিবাস (প্রবীণা), সরকারি শিশু পরিবার, লালমনিরহাট সদর, লালমনিরহাট; শান্তি নিবাস (প্রবীণ), সরকারি শিশু পরিবার, শম্ভুগঞ্জ, ময়মনসিংহ; শান্তি নিবাস (প্রমীলা), সরকারি শিশু পরিবার, সুনামগঞ্জ সদর, সুনামগঞ্জ, শান্তি নিবাস (প্রবীণা), সরকারি শিশু পরিবার, মাইজদী, নোয়াখালী; শান্তি নিবাস (প্রবীণ), সরকারি শিশু পরিবার, বায়া, রাজশাহী; শান্তি নিবাস (প্রবীণ), সরকারি শিশু পরিবার, মহেশ্বরপাশা, খুলনা এবং শান্তি নিবাস (প্রবীণ), সরকারি শিশু পরিবার, সাগরদী, বরিশাল।
 

আসাদ/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়