ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

মাতুয়াইল নিমতলা কলেজ রোড ৬০ ফুটে উন্নীত করা হবে: তাপস

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:২১, ৮ ফেব্রুয়ারি ২০২৩  
মাতুয়াইল নিমতলা কলেজ রোড ৬০ ফুটে উন্নীত করা হবে: তাপস

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ৬৫ নম্বর ওয়ার্ডের মাতুয়াইল এলাকার নিমতলা কলেজ রোডকে ৬০ ফুটে উন্নীত করার ঘোষণা দিয়েছেন মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

বুধবার (৮ ফেব্রুয়ারি) ডেমরা থানাধীন মাতুয়াইল এলাকার ৬৫ নম্বর ওয়ার্ডের সড়কের উন্নয়নমূলক কার্যক্রম পরিদর্শন শেষে গণমাধ্যমের সঙ্গে আলাপকালে তিনি এ ঘোষণা দেন।

মেয়র ব্যারিস্টার শেখ তাপস বলেন, আমাদের নজরে এসেছে যে, এ এলাকাটি অত্যন্ত জনবহুল এবং এ সড়কটি অত্যন্ত গুরুত্বপূর্ণ ও বহুল ব্যবহৃত। আশপাশে অনেক কলকারখানা, দোকানপাট রয়েছে। এ এলাকাটি একটি ব্যবসায়িক প্রাণকেন্দ্র। আমরা বিশদ অঞ্চল পরিকল্পনাসহ আরএসটিপি পর্যালোচনা করে এ সড়কটাকে প্রশস্ত করব। সড়কটা সংস্কার করব। নর্দমা ও হাঁটার পথসহ আমরা এ সড়কটিকে চার সারিতে উন্নীত করব। সড়কের উভয় পাশে ১০ ফুট করে হাঁটার পথসহ ৬০ ফুটের একটি রাস্তা নির্মাণের জন্য আমরা উদ্যোগ গ্রহণ করব। সেই পরিপ্রেক্ষিতে সরেজমিন পরিদর্শনে আজকে আমরা এখানে এসেছি।

শিগগিরই সড়কটির সংস্কার ও প্রশস্তকরণ কাজ শুরুর আশা প্রকাশ করে মেয়র বলেন, আমরা এই অর্থবছরের বাজেট থেকে অর্থ প্রাক্কলন এবং দরপত্র সম্পন্ন করতে চাই। আশা করছি, বর্ষার পরপরই এই রাস্তার কাজ শুরু করতে পারব।

এ সময় আরও উপস্থিত ছিলেন ঢাকা-৫ আসনের সংসদ সদস্য কাজী মনিরুল ইসলাম মনু, করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মিজানুর রহমান, সচিব আকরামুজ্জামান, প্রধান প্রকৌশলী সালেহ আহম্মেদ, পরিবহন মহাব্যবস্থাপক মো. হায়দর আলী, অঞ্চল-৫ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাখাওয়াত হোসেন সরকার, তত্ত্বাবধায়ক প্রকৌশলী কাজী মো. বোরহান উদ্দিন, কাউন্সিলরদের মধ্যে ৬৫ নম্বর ওয়ার্ডের মো. সামসুদ্দিন ভূঁইয়া, ৬৩ নম্বর ওয়ার্ডের মো. শফিকুল ইসলাম খান, সংরক্ষিত আসনের নিলুফা ইয়াসমিন প্রমুখ।

আসাদ/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়