ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

জঙ্গিদের পালিয়ে থেকে লাভ হবে না: স্বরাষ্ট্রমন্ত্রী

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫৬, ১ মার্চ ২০২৩  
জঙ্গিদের পালিয়ে থেকে লাভ হবে না: স্বরাষ্ট্রমন্ত্রী

ফাইল ছবি

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, জঙ্গিদের পুরোপুরি নিয়ন্ত্রণ করা যায়নি, তবে তারা যেন মাথাচাড়া দিয়ে উঠতে না পারে, সেজন্য আইনশৃঙ্খলা বাহিনী কাজ করে যাচ্ছে।

বুধবার (১ মার্চ) পুলিশ মেমোরিয়াল ডে-২০২৩ উপলক্ষে বুধবার সকাল ১০টায় পুলিশ স্টাফ কলেজে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, জঙ্গিরা দেশের যেখানে লুকিয়ে থাকুক না কেন তাদের খুঁজে বের করা হবে। দেশের বিভিন্ন স্থানে লুকিয়ে থেকে কোনো লাভ হবে না। আইনশৃঙ্খলা বাহিনী জঙ্গিদের খুঁজে বের করবেই। সেভাবেই গোয়েন্দা কার্যক্রম অব্যাহত আছে। বিভিন্ন সংস্থাও কাজ করছে।

তিনি বলেন, বাংলা একাডেমিতে উড়ো চিঠি দিয়ে কোন লাভ হবে না। এগুলোর কোন ভিত্তি নেই।  বাংলা একাডেমি ও আশপাশের এলাকায় মেলা শুরু হওয়ার আগ থেকেই আইনশৃঙ্খলা বাহিনী নিরাপত্তা বেস্টনি গড়ে তোলে। যা ভেদ করে জঙ্গি কিংবা উগ্র কোনো গোষ্ঠীর কোনো কিছুই করা সম্ভব ছিলো না।

মন্ত্রী বলেন, নির্বাচনের সময় সব রাজনৈতিক দল মাঠে থাকে। তারা নানানভাবে দলের নেতাকর্মীদের উজ্জীবিত করার চেষ্টা করেন। তবে এর মানে এই নয় যে রাজনৈতিক পরিস্থিতি উত্তপ্ত করা। একটি নির্বাচনী পরিবেশ তৈরি করতে হলে সবার অংশগ্রহণ থাকে। যেমনটি অতীতেও হয়েছে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আব্দুল্লাহ আল মামুন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের যৌন নিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব আমিনুল ইসলামসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

/মাকসুদ/সাইফ/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়