ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ভারতে ট্রেন দুর্ঘটনা: আহত হয়েছেন কয়েকজন বাংলাদেশি 

কূটনৈতিক প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১৯, ৩ জুন ২০২৩   আপডেট: ১৫:২১, ৩ জুন ২০২৩
ভারতে ট্রেন দুর্ঘটনা: আহত হয়েছেন কয়েকজন বাংলাদেশি 

ভারতের ওড়িশা রাজ্যে ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় কয়েকজন বাংলাদেশি আহত হয়েছেন। তবে কতজন আহত হয়েছেন তা এখনও জানা যায়নি। আহতরা সরো সরকারি হাসপাতাল ও বালাসোর জেলা হাসপাতালে চিকিৎসাধীন বলে জানা গেছে। এখনও কোনো বাংলাদেশি নিহত হওয়ার খবর পাওয়া যায়নি। তবে দুর্ঘটনার পর থেকে কয়েকজন নিখোঁজ রয়েছেন।

কলকাতায় বাংলাদেশের উপ-হাইকমিশন সূত্রে এসব তথ্য জানা গেছে।

এরই মধ্যে কলকাতাস্থ বাংলাদেশ উপ-হাইকমিশনের পক্ষ থেকে তিন জনের একটি দল দুর্ঘটনাকবলিত অঞ্চলে পৌঁছেছে। দলটির নেতৃত্ব দিচ্ছেন প্রথম সচিব (রাজনৈতিক) মারেফত তারিকুল ইসলাম।

উপ-হাইকমিশনের পক্ষ থেকে জানানো হয়েছে, আহতদের একাংশ কলকাতায় ফিরতে শুরু করেছেন। তাদের হাওড়া স্টেশনে চিকিৎসা চলছে।

জানা গেছে, রাজশাহীর বাসিন্দা মো. রাসেলুজ্জামান (২৭), ট্রেন দুর্ঘটনায় আহত হওয়ার পর তাকে সরো হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে তাকে বালাসোর হাসপাতালে স্থানান্তর করা হয়। হাসপাতাল থেকে প্রাথমিক চিকিৎসা নিয়ে কলকাতার উদ্দেশ্যে রওনা দিয়েছেন গোপালগঞ্জের বাসিন্দা সাজ্জাদ আলী।

এখনও খুঁজে পাওয়া যাচ্ছে না এমন কয়েকজনের নাম-পরিচয় জানা গেছে। তারা হচ্ছেন- পাবনার বাসিন্দা মো. আসলাম শেখ (৩৩), খুলনার বাসিন্দা রুপা বেগম খান এবং ঢাকার দুই বাসিন্দা খালেদ বিন আওকাত ( ৫০) ও মোহাম্মদ মোক্তার হোসেন (৩৫)।

এদিকে, দুর্ঘটনায় বাংলাদেশিদের জন্য হটলাইন চালু করা হয়েছে। কলকাতায় বাংলাদেশের উপ-হাইকমিশন এক বার্তায় জানিয়েছে, সাধারণত বাংলাদেশিরা চিকিৎসার জন্য করমণ্ডল এক্সপ্রেস ট্রেনে যাতায়াত করেন। এই বিবেচনায় দুর্ঘটনার পর রেল কর্তৃপক্ষ এবং ওড়িশার রাজ্য সরকারের সঙ্গে বাংলাদেশ উপ-হাইকমিশন, কলকাতা যোগাযোগ রাখছে।

এ সংক্রান্ত তথ্যের জন্য উপ-হাইকমিশনের ৯১৯০৩৮৩৫৩৫৩৩ (হোয়াটস অ্যাপ) এই হটলাইন নম্বরে যোগাযোগের জন্য অনুরোধ করা হয়েছে।

শুক্রবার (২ জুন) বিকেলে যাত্রীবাহী করমণ্ডল এক্সপ্রেস ট্রেনটি কলকাতা থেকে চেন্নাইয়ের উদ্দেশে ছেড়ে যায়। ট্রেনটি স্থানীয় সময় সন্ধ্যা ৭ টার দিকে বালেশ্বরের পাশে বাহানগা বাজারের কাছে অপর একটি ট্রেনের লাইনচ্যুত বগিতে ধাক্কা দেয়। এছাড়া, আরেকটি মালবাহী ট্রেনও এ সময় দুর্ঘটনার শিকার হয়। অন্য যাত্রীবাহী ট্রেনটি হলো সুপারফাস্ট এক্সপ্রেস। দুর্ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ২৬১ জনে দাঁড়িয়েছে। এ দুর্ঘটনায় আহত হয়েছে ৯ শতাধিক মানুষ।

আরও পড়ুন: ভারতে ট্রেন দুর্ঘটনায় নিহত বেড়ে ২৩৮

প্রত্যক্ষদর্শীদের বর্ণনায় ভারতের ট্রেন দুর্ঘটনা

ওড়িশায় এক দিনের শোক, তদন্ত কমিটি গঠন

ছড়িয়ে ছিটিয়ে রয়েছে ছিন্নভিন্ন দেহ, স্বজনদের আহাজারি 

ভারতে ট্রেন দুর্ঘটনা: নিহত বেড়ে ২৬১

ভারতে ট্রেন দুর্ঘটনায় বাংলাদেশিদের জন্য হটলাইন চালু

ঢাকা/হাসান/ইভা 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়