ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

শেষ হচ্ছে ‘স্মার্ট বাংলাদেশ সামিট ও এক্সপো’ 

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩৫, ১০ জুন ২০২৩  
শেষ হচ্ছে ‘স্মার্ট বাংলাদেশ সামিট ও এক্সপো’ 

প্রথমবারের মতো আয়োজিত দুই দিনব্যাপী ‘স্মার্ট বাংলাদেশ সামিট ও এক্সপো’র আজ শেষ দিন। শনিবার (১০ জুন) সন্ধ্যা ৭টায় রাজধানীর বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মধ্যে দিয়ে এর সমাপ্তি ঘোষণা করা হবে। 

মোট ১১টি বিশেষ অধিবেশন বা সেশন ছিল এবারের সামিটে। সেশনগুলোতে দেশ এবং দেশের বাইরের বিশেষজ্ঞরা অংশ নেন। স্মার্ট বাংলাদেশ সামিট ও এক্সপো’র প্রধান লক্ষ্য ছিল—বিশেষজ্ঞ আলোচনার মাধ্যমে স্মার্ট বাংলাদেশের বিভিন্ন বিষয় সাধারণ মানুষের সামনে তুলে ধরা। আমন্ত্রিত অতিথি ও প্যানেলিস্টরা স্মার্ট বাংলাদেশের সম্ভাবনা তুলে ধরেন।

স্মার্ট এক্সপোতে ছিল দর্শনার্থীদের জন্য বিভিন্ন চমকপ্রদ প্রযুক্তির প্রদর্শনী। ভবিষ্যতের স্মার্ট বাংলাদেশ কেমন হবে, তার ধারণা দেওয়া হয় এ আয়োজনে।

বিশ্বব্যাপী তরুণদের নিয়ে কাজ করা স্বেচ্ছাসেবী সংগঠন জেসিআই বাংলাদেশের আয়োজনে ও এসপায়ার টু ইনোভেট (এটুআই) সহযোগিতায় দুই দিনব্যাপী সামিট ও এক্সপো শুরু হয়েছিল গতকাল শুক্রবার।

উল্লেখ্য, ‘স্মার্ট বাংলাদেশ সামিট ও এক্সপো’র উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগবিষয়ক উপদেষ্টা সালমান ফজলুর রহমান। বিশেষ অতিথি ছিলেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, এটুআই প্রকল্পের পলিসি অ্যাডভাইজার আনীর চৌধুরী, এফবিসিসিআই’র প্রেসিডেন্ট জসিম উদ্দিন প্রমুখ।

রায়হান/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়