ঢাকা     রোববার   ২১ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৬ ১৪৩১

পর্দা নামলো স্মার্ট চিলড্রেন কার্নিভালের

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৫৬, ৩০ সেপ্টেম্বর ২০২৩  
পর্দা নামলো স্মার্ট চিলড্রেন কার্নিভালের

রাজধানীতে প্রথম স্মার্ট চিলড্রেন কার্নিভাল শেষ হলো শনিবার (৩০ সেপ্টেম্বর) সন্ধ্যায়। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের উদ্যোগে চার দিনব্যাপী এ আয়োজন করা হয়।

রাজধানীর বাংলাদেশ শিল্পকলা একাডেমি মিলনায়তনে স্মার্ট চিলড্রেন কার্নিভালের মূল উদ্দেশ্য ছিল—শিক্ষার্থীদের কাছে শিক্ষাকে আনন্দময় করে তোলা।

সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, আমাদের স্মার্ট শিশুরাই হবে আগামী দিনের স্মার্ট নাগরিক। এজন্য তাদের সৎ, সহনশীল, উদ্ভাবনী, সমস্যার সমাধানকারী ও মানবিক গুণাবলীর অধিকারী হতে হবে। আমাদের শিক্ষার্থীরাই হবে চ্যাম্পিয়ন অব দ্য স্টেট। তারা আত্মশক্তিতে বলিয়ান হয়ে এগিয়ে যাবে।

বিশেষ অতিথির হিসেবে বক্তৃতা করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। তিনি বলেন, আজকের শিশু-কিশোরদের যেভাবে গড়ে তুলব, আগামীর স্মার্ট বাংলাদেশ সেভাবেই গড়ে উঠবে। বর্তমান প্রজন্মের শিশু-কিশোরদের আমরা নৈতিকতা, মূল্যবোধ এবং দেশপ্রেমে উদ্বুদ্ধ করে তাদেরকে পরিবেশবান্ধব চিন্তার উদ্ভাবনী নাগরিক হিসেবে গড়ে তুলতে চাই।

এ ধরনের আয়োজন বাংলাদেশে প্রথম, উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, পরিকল্পনা আছে—প্রতি বছর সেপ্টেম্বরের শেষ সপ্তাহে স্মার্ট চিলড্রেন কার্নিভাল আয়োজন করা হবে। পর্যায়ক্রমে বিভাগ, জেলা ও উপজেলা পর্যায়ে হবে এ অনুষ্ঠান।

আইসিটি বিভাগের সচিব মো. সামসুল আরেফিনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তৃতা করেন বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক রণজিৎ কুমার ও সামদানী ফাউন্ডেশনের সভাপতি নাদিয়া সামদানী।

হাসান/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়