ঢাকা     শনিবার   ২৪ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১২ ১৪৩০

ঢাকা-৫ আসনে ১০ প্রার্থী বৈধ, ৯ জনের মনোনয়নপত্র বাতিল

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১৫, ৪ ডিসেম্বর ২০২৩   আপডেট: ১১:১৬, ৪ ডিসেম্বর ২০২৩
ঢাকা-৫ আসনে ১০ প্রার্থী বৈধ, ৯ জনের মনোনয়নপত্র বাতিল

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে ঢাকার বিভিন্ন আসনের প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই চলছে। সেগুনবাগিচায় ঢাকার বিভাগীয় কমিশনার কার্যালয়ে সোমবার (৪ ডিসেম্বর) সকাল থেকে চতুর্থ দিনের মতো যাচাই-বাছাই চলছে। দিনভর চলবে শেষ দিনের যাচাই-বাছাইয়ের কার্যক্রম।

শুরুর দিকে ঢাকা-৫ আসনে ২২ জনের মনোনয়ন যাচাই-বাছাই করা হয়।

এতে আওয়ামী লীগের হারুনুর রশীদ মুন্না, স্বতন্ত্র প্রার্থী মশিউর রহমান মোল্লা সজল (সাবেক এমপি হাবিবুর রহমান মোল্লার ছেলে), স্বতন্ত্র প্রার্থী কাজী মনিরুল ইসলাম (বর্তমান এমপি)-সহ ১০ জনের মনোনয়নপত্র বৈধ বলে ঘোষণা করা হয়। তবে একই আসনের ৯ জনের মনোনয়ন বাতিল ঘোষণা করা হয়। আর প্রয়োজনীয় কাগজ জমা দিতে তিন জন প্রার্থীকে দুই ঘণ্টা সময় দেওয়া হয়।

ঢাকা-৪ থেকে ঢাকা-১৮ পর্যন্ত মোট ১৫টি আসনের মনোনয়ন আজ যাচাই-বাছাই করা হবে বলে জানা গেছে।

৭ জানুয়ারি নির্বাচনের তারিখ ধরে গত ১৫ নভেম্বর দ্বাদশ সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল।

তফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ছিল ৩০ নভেম্বর। আর মনোনয়নপত্র বাছাইয়ের সময়কাল ১ থেকে ৪ ডিসেম্বর। রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল দায়ের ৬ থেকে ১৫ ডিসেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ১৭ ডিসেম্বর আর প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর। প্রচার শুরু হবে ১৮ ডিসেম্বর, চলবে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত।

ঢাকা/হাসান/ইভা 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়