ঢাকা     শুক্রবার   ০৩ মে ২০২৪ ||  বৈশাখ ২০ ১৪৩১

সোনার বাংলা প্রতিষ্ঠায় সবাইকে কাজ করতে হবে: শিল্পমন্ত্রী

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:১৫, ১৬ ডিসেম্বর ২০২৩   আপডেট: ২২:১৬, ১৬ ডিসেম্বর ২০২৩
সোনার বাংলা প্রতিষ্ঠায় সবাইকে কাজ করতে হবে: শিল্পমন্ত্রী

শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেছেন, ‘বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠায় সবাইকে আন্তরিকভাবে কাজ করতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে আমরা আমাদের দায়িত্ব যথাযথভাবে পালন করব এবং স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে ঐক্যবদ্ধভাবে কাজ করব এটাই হোক মহান বিজয় দিবসে আমাদের প্রতিজ্ঞা।’

শনিবার (১৬ ডিসেম্বর) মহান বিজয় দিবস উপলক্ষ্যে শিল্প মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত আলোচনা সভায় নরসিংদী থেকে ভার্চুয়লি সংযুক্ত হয়ে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন। 

এসময় শিল্প মন্ত্রণালয় প্রাঙ্গণে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে বঙ্গবন্ধুসহ স্বাধীনতা যুদ্ধে অংশ নেওয়া এবং শহিদ বীরদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার, শিল্প মন্ত্রণালয়ের সিনিয়র সচিব জাকিয়া সুলতানা এবং অন্য কর্মকর্তা-কর্মচারীরা।

শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার বিশেষ অতিথির বক্তৃতায় বলেন, বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারণ করে মহান মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত হয়ে সবাইকে নিজ নিজ অবস্থানে থেকেই দেশ ও জাতির কল্যাণে কাজ করতে হবে। দেশের উন্নয়ন ও অগ্রযাত্রাকে অব্যহত রাখতে হবে এবং ২০৪১ সালের মধ্যেই গড়ে তুলতে হবে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা তথা স্মার্ট বাংলাদেশ।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলা। সেই স্বপ্ন আজ বাস্তবায়ন করছেন তারই মেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার দূরদর্শী নেতৃত্বেই উন্নয়নের মহাসড়কে অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় বাংলাদেশ এখন সমগ্র বিশ্বে উন্নয়নের রোল মডেল। কিন্তু স্বাধীনতা বিরোধীরা বাস্তবকে অস্বীকার করে দেশের উন্নয়ন ও অগ্রগতির ধারাকে ব্যাহত করতে চায়। তাই মুক্তিযুদ্ধের স্বপক্ষের সবাই মিলে স্বাধীনতা বিরোধীদের সব ষড়যন্ত্রকে প্রতিহত করতে হবে। স্বাধীনতার সুফল প্রতিটি ঘরে ঘরে পৌঁছে দিতে হবে।

সভাপতির বক্তৃতায় সিনিয়র সচিব জাকিয়া সুলতানা বলেন, ১৯৭১ এর পরাজিত শত্রু বাংলার প্রকৃত ইতিহাসকে বিকৃত করার জন্য, বঙ্গবন্ধুর নামকে মুছে ফেলার জন্য নানামুখী ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। বঙ্গবন্ধু আজীবন বাংলা ও বাঙালিকে ভালোবেসেছেন। তিনি বাঙালিদের মনের মনিকোঠায় স্থান নিজের জন্য স্থান করে নিয়েছেন। তাই যতদিন বাংলাদেশ ও বাঙালি জাতি থাকবে, ততদিনই বঙ্গবন্ধু সবার অনুপ্রেরণার উৎস হয়ে থাকবেন।

তিনি আরও বলেন, পরিবেশের ভারসাম্য বজায় রেখে দেশের শিল্প খাতের সম্প্রসারণের মাধ্যমে একটি শিল্পোন্নত বাংলাদেশ গড়ে তুলতে শিল্প মন্ত্রণালয়ের সর্বাত্মক প্রচেষ্টা অব্যাহত রয়েছে।

এসময় অন্যদের মধ্যে আরও বক্তব্য রাখেন শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব শেখ ফয়েজুল আমিন, বিএসটিআই-এর  মহাপরিচালক মো. আবদুস সাত্তার, বিটাক-এর মহাপরিচালক আনোয়ার হোসেন চৌধুরী প্রমুখ।

এএএম/মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়