ঢাকা     বুধবার   ১৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৪ ১৪৩১

বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদের ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি মাহিম ও সম্পাদক সানজিদা

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৪৬, ১ মার্চ ২০২৪   আপডেট: ২২:৪৬, ১ মার্চ ২০২৪
বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদের ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি মাহিম ও সম্পাদক সানজিদা

সারা দেশের আইন শিক্ষার্থীদের সর্ববৃহৎ সংগঠন ‘বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদ’-এর ঢাকা মহানগর দক্ষিণের নতুন কমিটি গঠন করা হয়েছে। এতে সভাপতি নির্বাচিত হয়েছেন বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক, ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি ও সেন্ট্রাল ল কলেজের সাবেক সাধারণ সম্পাদক কাজী মামুনুর রহমান (মাহিম) এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন বাংলাদেশ যুব মহিলা লীগের কার্যনির্বাহী সদস্য, সেন্ট্রাল ল কলেজের সহ-সভাপতি ও ইডেন কলেজ ছাত্রলীগের আহ্বায়ক কমিটির সাবেক সদস্য সানজিদা জাহান।

বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) সংগঠনের কেন্দ্রীয় সভার সিদ্ধান্তে আনুষ্ঠানিকভাবে বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদের কেন্দ্রীয় নির্বাহী সংসদের সভাপতি মো. সেলিমুর রহমান (সেলিম) ও সাধারণ সম্পাদক মো. মশিউর রহমান মোল্লা (মশিউর) আংশিক কমিটির অনুমোদন দিয়েছেন।

আগামী দুই বছরের জন্য এই কমিটি অনুমোদন দেওয়া হয়েছে। নবগঠিত কমিটির নেতারা বলেছেন, আইন অঙ্গনে বঙ্গবন্ধুর অবিনাশী আদর্শ বাস্তবায়ন ও বিএনপি-জামায়াত-শিবিরের প্রেতাত্মা রুখে দিতে আমরা প্রতিজ্ঞাবদ্ধ। ডিজিটাল বাংলাদেশের রূপকার, স্মার্ট বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা, মানবতার নেত্রী শেখ হাসিনার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে অগ্রণী ভূমিকা পালন করতে আমরা কাজ করব।’ 

উল্লেখ্য, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আইনের ছাত্র ছিলেন। ১৯৪৯ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের চতুর্থ শ্রেণির কর্মচারীদের ন্যায়সঙ্গত দাবির পক্ষে যুক্তিসঙ্গত কথা বলায় ও জোরালোভাবে সমর্থন দেওয়ায় ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে তিনি বহিষ্কৃত হন। ওই দিনটিকে বিশেষ তাৎপর্যের সঙ্গে আইন শিক্ষার্থীদের স্মরণ করিয়ে দেওয়ার জন্য শেখ হাসিনার পৃষ্ঠপোষকতায় ও পরামর্শে পঁচাত্তর-পরবর্তী দুঃসময়ের প্রতিরোধ যোদ্ধা, বাংলাদেশ ছাত্রলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক, সুপ্রিম কোর্টের প্রবীণ আইনজীবী এডভোকেট মো. লায়েকুজ্জামান মোল্লা ১৯৯১ সালের ২৯ মার্চ একটি ঐতিহাসিক প্রেক্ষাপটে সংগঠনটি প্রতিষ্ঠা করেন। 

‘বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদ’ শিক্ষা, শান্তি, শৃঙ্খলা, ন্যায়নীতি স্লোগানকে ধারণ করে বঙ্গবন্ধুর আদর্শ প্রতিষ্ঠার জন্য প্রতিষ্ঠালগ্ন থেকে নিরলসভাবে কাজ করে আসছে। ‘বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদ’ একমাত্র সংগঠন, যেটি  সর্বপ্রথম জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রত্ব বাতিলের আদেশ প্রত্যাহারের দাবি জানিয়ে আন্দোলন করেছিল এবং দীর্ঘ ৬১ বছর পর ২০১০ সালে ঢাকা বিশ্ববিদ্যলয় কর্তৃপক্ষ সেই বহিষ্কারাদেশ প্রত্যাহার করে।

পারভেজ/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়