ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

বিশেষ অর্থনৈতিক অঞ্চলে ভুটানের আগ্রহ, সহযোগিতার আশ্বাস মুখ্য সচিবের

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১২, ২৮ মার্চ ২০২৪   আপডেট: ১১:১৫, ২৮ মার্চ ২০২৪
বিশেষ অর্থনৈতিক অঞ্চলে ভুটানের আগ্রহ, সহযোগিতার আশ্বাস মুখ্য সচিবের

বাংলাদেশে ভুটানিজ বিশেষ অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠার আগ্রহ প্রকাশ করায় আন্তরিক ধন্যবাদ জানিয়ে সার্বিক কার্যক্রমে প্রধানমন্ত্রীর কার্যালয়ের সর্বাত্মক সহযোগিতার নিশ্চয়তা প্রদান করেছেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া।

বুধবার বাংলাদেশ সফররত ভুটানের মহামহিম রাজা জিগমে খেসার নামগিয়াল ওয়াংচুক-এর সাথে তার প্লেস অব রেসিডেন্স-এ প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া সৌজন্য সাক্ষাৎ করেন। সাক্ষাৎকালে তারা বাংলাদেশে ভুটানিজ বিশেষ অর্থনৈতিক অঞ্চল স্থাপন এবং অন্যান্য স্বার্থ সংশ্লিষ্ট বিষয় নিয়ে আলোচনা করেন।

প্রধানমন্ত্রী এবং ভুটানের রাজার মধ্যকার ৬ মে ২০২৩ সালে লন্ডনে অনুষ্ঠিত সাক্ষাৎ-এর পরিপ্রেক্ষিতে বাংলাদেশের কুড়িগ্রাম জেলায় একটি বিশেষ অর্থনৈতিক অঞ্চল স্থাপনের বিষয়ে ভুটান সরকার হতে আগ্রহ ব্যক্ত করা হয়। এরই ধারাবাহিকতায় কুড়িগ্রাম জেলার সদর উপজেলার বিভিন্ন মৌজার ২১৯.৬৪ একর জমিতে বাংলাদেশ সরকার ও ভুটান সরকারের যৌথ উদ্যোগে জিটুজি ভিত্তিতে ‘ভুটানিজ বিশেষ অর্থনৈতিক অঞ্চল’ প্রতিষ্ঠা হচ্ছে।

প্রধানমন্ত্রীর মুখ্য সচিব বাংলাদেশে ভুটানিজ বিশেষ অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠার আগ্রহ প্রকাশ করায় আন্তরিক ধন্যবাদ জানান এবং এ বিষয়ে বাংলাদেশের সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও দপ্তরসমূহের সাথে ভুটানের সার্বিক কার্যক্রমে প্রধানমন্ত্রীর কার্যালয়ের সর্বাত্মক সহযোগিতার নিশ্চয়তা প্রদান করেন।

বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ (বেজা)-এর নির্বাহী চেয়ারম্যান শেখ ইউসুফ হারুন উক্ত সৌজন্য সাক্ষাৎকালে উপস্থিত ছিলেন।

/পারভেজ/এসবি/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়