ঢাকা     বুধবার   ২৯ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১৫ ১৪৩১

‘স্মার্ট বাংলাদেশের জন্য আবশ্যক উদ্ভাবনী চর্চা’

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৫০, ১৫ মে ২০২৪  
‘স্মার্ট বাংলাদেশের জন্য আবশ্যক উদ্ভাবনী চর্চা’

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মো. আব্দুল ওয়াদুদ দারা বলেছেন, সরকার স্মার্ট বাংলাদেশ গড়তে অগ্রাধিকার ভিত্তিতে বিভিন্ন উদ্ভাবনী কর্মসূচি গ্রহণ ও বাস্তবায়ন করছে। বর্তমান সরকার পল্লি এলাকার মানুষের ভাগ্যোন্নয়নে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে কাজ করছে। তবে, এর জন্য দরকার আমাদের সকলের উন্নত মানসিকতা ও উদ্ভাবনী চর্চা। 

বুধবার (১৫ মে) রাজধানীর সিরডাপ মিলনায়তনে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগ আয়োজিত ‘ইনোভেশন শোকেসিং এবং শ্রেষ্ঠ উদ্ভাবনী পুরস্কার প্রদান’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, সমবায়ের ভিত্তিতে বাংলাদেশের সকল গ্রামে উদ্ভাবনী চর্চা শুরু হোক। এতে দেশের কৃষির চেহারাই বদলে যাবে। কৃষির আধুনিকায়ন উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশের জন্য অপরিহার্য। 

তিনি আরও বলেন, পল্লীর উন্নয়নের কথা মাথায় রেখেই জাতির পিতা সোনার বাংলা গড়ার শপথ নিয়েছিলেন। তার ধারাবাহিকতায় কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এর পর প্রতিমন্ত্রী পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের আওতাধীন বিভিন্ন সংস্থার (বিআরডিবি, আরডিএ বগুড়া, বার্ড, পিডিবিএফ, এসএফডিএফ) উদ্ভাবনী প্রযুক্তির শোকেসিং পরিদর্শন করে বলেন, এত অসাধারণ প্রযুক্তির উদ্ভাবন মূলত গবেষণার ফল। গবেষণা মানব উন্নয়ন করে। 

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এলজিআরডি সচিব মোসাম্মাৎ শাহানারা খাতুন। অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ অন্য কর্মকর্তারা। 

এএএম/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়