ঢাকা     শনিবার   ২০ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৫ ১৪৩১

আজ থেকে জমবে পশুর হাট, আশা ব্যবসায়ীদের

নিজস্ব প্রতিবেদক  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১২, ১৫ জুন ২০২৪  
আজ থেকে জমবে পশুর হাট, আশা ব্যবসায়ীদের

দেশের বিভিন্ন জায়গা থেকে পশু নিয়ে আসা হয়েছে ঢাকায় (ছবি: নুরুজ্জামান তানিম)

আর এক দিন পর ঈদ। রাজধানীতে বৃহস্পতিবার থেকে আনুষ্ঠানিকভাবে কোরবানির পশুর হাট শুরু হয়েছে। তবে এখনও বেচা-কেনা জমে ওঠেনি। শুক্রবারও ক্রেতারা যাচাই-বাছাই করছেন। ব্যবসায়ীদের আশা, শনিবার থেকে বিক্রি শুরু হবে। জমে ওঠবে হাট।

শনিবার (১৫ জুন) শনিরআখড়া পশুর হাট ঘুরে ব্যবসায়ীদের সঙ্গে কথা বলে এসব তথ্য জানা গেছে। 

হাট ঘুরে দেখা গেছে, গরু, ছাগল, মহিষ আনা হয়েছে হাটে। তবে ক্রেতার চেয়ে দর্শনার্থী বেশি। কাঙ্খিত ক্রেতা না থাকায় অনেকে অলস সময় পার করছেন। কেউবা বসে গল্প করছেন। আবার কেউ গরুর যত্ম করছেন।

ফরিদপুরের সদরপুর থেকে দুইটি গরু নিয়ে ঢাকা এসেছেন শরীফুল ইসলাম ও তার বাবা। কথা হয় শরীফুলের সঙ্গে। তিনি বলেন, আগে কখনও ঢাকা আসা হয়নি। এলাকার অনেকেই ঢাকা আসে। এবার তাদের সঙ্গে আমরাও দুইটা গরু নিয়ে এসেছি। ক্রেতার সংখ্যা কম। অনেকেই দাম জিজ্ঞেস করে চলে যাচ্ছেন। এখনও মাঝে একদিন আছে। আশা করছি, বিক্রি হয়ে যাবে।

শরীফুলের বাবা বলেন, একটা দাম চেয়েছি দেড় লাখ,  আরেকটা এক লাখ ২০ হাজার। বড়টার দাম উঠেছে এক লাখ ২৬ হাজার। আর ছোটটা এক লাখ পাঁচ হাজার। বড়টা এক লাখ ৩০ আর ছোট এক লাখ ১০ হলে ছেড়ে দেবো। ঢাকায় আসার পর দেখলাম এলাকাতেই ভালো দাম ছিলো।

কুষ্টিয়া থেকে বৃহস্পতিবার ১৩টি গরু নিয়ে এসেছেন মো. নাঈম। এখনও একটা গরুও বিক্রি হয়নি। নাঈম বলেন, এখনও বিক্রি শুরু হয়নি। আশা করছি, শনিবার আর রোববারের মধ্যে সব গরু বিক্রি হয়ে যাবে।

গরু কিনতে আসা মোসলেম উদ্দিন জানান, আজও দেখছি। তবে গতবারের চেয়ে দাম বেশি। পছন্দ আর দামে হলে কিনবো। 

আশরাফুল আলম নামে আরেকজন বলেন, হাটে গরু দেখতে আসলাম। বাসায় গরু রাখার মতো তেমন জায়গা নেই। এ কারণে ঈদের আগের দিন কিনবো। 

ঢাকা/মামুন/ইভা 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়