ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ছবিতে আলোচিত সুনেরাহ

ফিচার ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১২, ৬ ডিসেম্বর ২০২০   আপডেট: ১৪:৪০, ৬ ডিসেম্বর ২০২০
ছবিতে আলোচিত সুনেরাহ

সংবাদমাধ্যম এবং সোশ্যাল মিডিয়া- সবখানেই বর্তমানে আলোচনায় রয়েছেন সুনেরাহ বিনতে কামাল। নবাগত এই চিত্রনায়িকা ‘ন ডরাই’ সিনেমার মাধ্যমে চলচ্চিত্রে পা রাখেন। আর প্রথম সিনেমাতেই বাজিমাত করেছেন তিনি। রুপালি জগতে পা রেখেই সেরা অভিনেত্রী হিসেবে জিতে নিয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার।

গত বুধবার (৩ ডিসেম্বর) তথ্য মন্ত্রণালয় জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৯-এর চূড়ান্ত তালিকা গেজেট আকারে প্রকাশ করে। জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৯-এ ‘ন ডরাই’ সিনেমায় অভিনয়ের জন্য শ্রেষ্ঠ অভিনেত্রীর পুরস্কার পাচ্ছেন সুনেরাহ।

অভিনেত্রী হিসেবে গত বছর চলচ্চিত্রে আত্মপ্রকাশের বহু আগে থেকেই মডেলিং জগতের পরিচিত মুখ তিনি। ২০১১ সালে র‌্যাম্প মডেলিংয়ের মাধ্যমে ফ্যাশন দুনিয়ায় পা রাখেন।

সোশ্যাল মিডিয়াতেও বেশ সরব সুনেরাহ। নিজের ভেরিফায়েড ফেসবুক ও ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে প্রায়ই সকলের নজর কাড়েন তিনি। এই মডেল-অভিনেত্রীর কিছু ছবি নিয়ে সাজানো হয়েছে ফটো ফিচার। সঙ্গে থাকল কিছু তথ্যও।

সুনেরাহ বেড়ে উঠেছেন ঢাকায়, তিন বছর বয়স থেকে বুলবুল ললিতকলা একাডেমিতে নাচ শিখেছেন। স্কুলে থাকতে থিয়েটারেও অভিনয় করেছেন।

সুনেরাহ পড়াশোনা করেছেন রাজধানী উত্তরার স্কলাসটিকা স্কুলে। স্কুলজীবনেই বাংলাদেশ টেলিভিশনের তালিকাভুক্ত নৃত্যশিল্পী ছিলেন।

নবম শ্রেণিতে পড়ার সময় র‌্যাম্পের মাধ্যমে ফ্যাশন মডেলিংয়ে পথচলা শুরু করেন। এরপর কাজ করেছেন বিজ্ঞাপন ও মিউজিক ভিডিওতে।

২০১৮ সালে প্রীতমের ‘রাজকুমার’ মিউজিক ভিডিওতে অভিনয়ের সুবাদে পরিচালক তানিম রহমান অংশু তাকে চলচ্চিত্রে অভিনয়ের প্রস্তাব দেন।

২০১৯ সালের শেষের দিকে ‘ন ডরাই’ সিনেমার মাধ্যমে অভিনেত্রী পরিচয়ে চলচ্চিত্র জগতে আবির্ভাব তার। চলচ্চিত্রটি মুক্তির পর থেকেই সুনেরাহ নতুন করে আলোচনায় আসেন, সবখানেই প্রশংসিত হয় তার অভিনয়।

অভিনয়, মডেলিংয়ের পাশাপাশি ফ্যাশন হাউস এক্সটেসির অ্যাপারেল ম্যানেজার অ্যান্ড ইন হাউস স্টাইলিস্ট হিসেবে দায়িত্ব পালন করছেন সুনেরাহ।

সুনেরাহ’র ফেসবুক অ্যাকাউন্টের ফলোয়ার সংখ্যা প্রায় ৬৩ হাজার। অন্যদিকে ইনস্টাগ্রামে তার ফলোয়ার সংখ্যা ১ লাখ ৮০ হাজারের বেশি।

ঢাকা/ফিরোজ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়