ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

স্টেজ মাতানো গায়িকা জেফার

ফিচার ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪৪, ৮ জানুয়ারি ২০২১   আপডেট: ২১:০৬, ৯ জানুয়ারি ২০২১
স্টেজ মাতানো গায়িকা জেফার

তরুণ প্রজন্মের জনপ্রিয় সংগীতশিল্পী ও ইউটিউবার জেফার রহমান। তিনিই বাংলাদেশের প্রথম ইউটিউব বেইজড মিউজিশিয়ান। ২০১০ সাল থেকে বিখ্যাত সব ইংরেজি গান কাভার করে শোরগোল ফেলে দেওয়া জেফার ধীরে ধীরে পৌঁছে গেছেন জনপ্রিয়তার শিখরে। বর্তমানে স্টেজ শো মানেই জেফারের গান। স্বকীয় গায়কি আর ফ্যাশন স্টেটমেন্ট দিয়ে সহজেই সবার থেকে আলাদা হয়েছেন।

মৌলিক ইংরেজি গান নিয়ে জেফারের একক অ্যালবাম রয়েছে। রক ও পপ ঘরানার ইংরেজি গান গাওয়ার জন্য জেফার পরিচিত হলেও, একাধিক চলচ্চিত্রে বাংলা গানও গেয়েছেন। ওয়েব সিরিজেও গেয়েছেন বাংলা গান।

সোশ্যাল মিডিয়াতেও বেশ সরব জেফার। ফেসবুক ও ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে প্রায়ই সকলের নজর কাড়েন তিনি। আলোচিত এই সংগীতশিল্পীর কিছু ছবি নিয়ে সাজানো হয়েছে ফটো ফিচার। সঙ্গে থাকল কিছু তথ্যও।

২০১৭ সালে স্টার সিনেপ্লেক্সের সহযোগিতায় প্রকাশিত হয় জেফারের প্রথম একক অ্যালবাম ‘আনকেইজড’। এতে তার ৯টি মৌলিক ইংরেজি গান রয়েছে। একই বছর বাংলাদেশ-ভারত যৌথ প্রযোজনায় নির্মিত চলচ্চিত্র ‘সেনাপতি’তে ইংরেজি গান গেয়েছেন জেফার।

নেমেসিস, ওয়ারফেইজ, অর্থহীন-এর মতো দেশের বড় বড় ব্যান্ডগুলোর সঙ্গে প্রচুর স্টেজ শো করেছেন জেফার।

মিউজিক বাদেও জেফারের সবচেয়ে আকর্ষণীয় পার্ট হচ্ছে তার চুল। এককালে এই চুলের স্টাইল নিয়ে প্রচুর হাসাহাসি শুনলেও এখন সেটাই আবেদনময়ী ফ্যাশন। ক্যাজুয়ালি ওয়েস্টার্ন পোশাক বেশি পরে থাকেন জেফার।

‘পাঠশালা’ সিনেমায় জেফার গেয়েছেন ‘তুই ভালো থাকিস’ শিরোনামের গান। এছাড়া ‘যাযাবর সিনেমায় গেয়েছেন রোমান্টিক গান ‘প্রিয়তমা’। একটি ওয়েব সিরিজে তার গায়কা ‘মাকড়শা’ গানটি বেশ সাড়া ফেলেছে।

‘ট্রেসেমে বাংলাদেশ ফ্যাশন উইক ২০২০-এ র‌্যাম্পের মঞ্চ মাতাতেও দেখা গেছে জেফারকে।

৬টি ক্যাটাগরিতে জাতীয় চলচ্চিত্র পুরস্কার জয় করা ‘ন ডরাই’ সিনেমার ‘হারবো না’ শিরোনামের আলোচিত গানটি জেফারের গাওয়া। এছাড়া এ সিনেমার এক্সিকিউটিভ প্রোডিউসার তিনি।

জেফারের ফেসবুক অ্যাকাউন্টের ফলোয়ার সংখ্যা ৬৭ হাজারের বেশি। ফেসুবক পেজের ফলোয়ার সংখ্যা ১ লাখের বেশি। ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে ফলোয়ার সংখ্যা ১ লাখ ৭০ হাজারের বেশি। এ গায়িকার ইউটিউব চ্যানেলের সাবক্রাইবার সংখ্যা প্রায় ৭৪ হাজার।

ঢাকা/ফিরোজ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়