ঢাকা     মঙ্গলবার   ২৭ সেপ্টেম্বর ২০২২ ||  আশ্বিন ১২ ১৪২৯ ||  ৩০ সফর ১৪৪৪

সাহসী অভিনেত্রী আইরিন

ফিচার ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:০৮, ২৮ মে ২০২১   আপডেট: ০৯:০৪, ২৮ মে ২০২১
সাহসী অভিনেত্রী আইরিন

ঢাকাই চলচ্চিত্রের নতুন ক্রেজ আইরিন সুলতানা। একসময় র‌্যাম্প মডেলিং করলেও বর্তমানে চলচ্চিত্র নিয়েই তার দারুণ ব্যস্ততা ও ধ্যান-ধারণা। পাশাপাশি সরব ওয়েব সিরিজেও। একাধিক ওয়েব সিরিজে খোলামেলা দৃশ্যে অভিনয় করায় সাহসী অভিনেত্রী হিসেবে আলাদা পরিচিতি রয়েছে তার। পাশাপাশি সোশ্যাল মিডিয়াতেও সাহসী ফটোশুটের ছবি পোস্ট করার দরুন বেশ আলোচিত আইরিন।

২০০৮ সালের ‘প্যান্টেন ইউ গট দ্য লুক’ প্রতিযোগিতায় ‘সেরা হাসি’ পুরস্কার পাবার পর থেকে শোবিজে যাত্রা শুরু হয় আইরিনের। র‌্যাম্প মডেল হিসেবে দেশে এবং বিদেশে বহু মঞ্চ মাতিয়েছেন তিনি। তবে গত কয়েক বছর ধরে র‌্যাম্প থেকে চলচ্চিত্রে মনোযোগী হয়েছেন আইরিন। তার বেশকিছু সিনেমা মুক্তি পেয়ে প্রশংসিত হয়েছে। এই মডেল-অভিনেত্রীর কিছু ছবি নিয়ে সাজানো হয়েছে ফটো ফিচার।

চলচ্চিত্রে আইরিনের পথচলা শুরু হয় ২০১৩ সালে ‘ভালোবাসা জিন্দাবাদ’ সিনেমার মাধ্যমে। এরপর তার অভিনীত ‘ছেলেটি আবোল তাবোল মেয়েটি পাগল পাগল’, ‘এক পৃথিবী প্রেম’, ‘টাইম মেশিন’ ‘ইউটার্ন’, ‘মায়াবীনি’ ‘পদ্মার প্রেম’ ‘গন্তব্য’ সহ বেশ কয়েকটি সিনেমা মুক্তি পেয়েছে। সর্বশেষ এই নায়িকা ‘ব্ল্যাক লাইট’ এবং ‘চৈত্র দুপুর’ সিনেমার শুটিং করেছেন। মুক্তির অপেক্ষায় রয়েছে আইরিন অভিনীত ‘রৌদ্র ছায়া’ সহ আরো বেশ কিছু চলচ্চিত্র।

দেশের গণ্ডি পেরিয়ে কলকাতার চলচ্চিত্রেও অভিনয় করেছেন আইরিন।

চলচ্চিত্রের এই গ্ল্যামার গার্ল ওটিটি প্ল্যাটফর্মেও বেশ আলোচিত। আইরিন অভিনীত ওয়েব সিরিজের মধ্যে রয়েছে ‘পার্টনার’ ‘ট্র্যাপড’, ‘ধোঁকা’। এর মধ্যে ‘ধোঁকা’ ওয়েব সিরিজে বিকিনি পরে ব্যাপক আলোচিত হোন। ‘ট্র্যাপড’ ওয়েব সিরিজেও খোলামেলা দৃশ্যে দেখা দিয়েছিলেন।

চলচ্চিত্রে অভিনয়ের আগে আইরিন টিভি নাটকে অভিনয় করেছেন। ‘ম্যানপাওয়ার’ তার অভিনীত প্রথম প্রচারিত নাটক। আইরিন অভিনীত উল্লেখযোগ্য নাটকের মধ্যে রয়েছে ‘পৌষ ফাগুনের পালা’, ‘তবুও সংশয়’, ‘জলছবি’, ‘ম্যান পাওয়ার’, ‘ভালোবাসা ও একটি কাল্পনিক কাহিনি’, ‘অনুভবে ভালোবাসা’ ইত্যাদি।

বেশ কিছু দর্শক নন্দিত বিজ্ঞাপনেও কাজ করেছেন আইরিন। বিজ্ঞাপনে তার অভিষেক হয় ২০০৮ সালে। সম্প্রতি কাজ করেছেন একটি ল্যাপটপ ব্র্যান্ডের বিজ্ঞাপনে।

সবমিলিয়ে শোবিজে নিজেকে একজন সম্পূর্ণ অভিনেত্রী হিসেবে নিজেকে মেলে ধরতে কাজ করে যাচ্ছেন অনিন্দ সুন্দর মডেল ও অভিনেত্রী আইরিন।

আইরিনের জন্মস্থান যশোর। থাকেন ঢাকায়। পরিবারে বাবা-মা এবং বড় এক ভাই রয়েছেন। একাডেমিক শিক্ষায় আইরিন একটি বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে এমবিএ সম্পন্ন করেছেন।

সোশ্যাল মিডিয়ায় বেশ সরব এই চিত্রনায়িকা। ফেসবুক এবং ইনস্টাগ্রামে নিয়মিত নিজের আকর্ষণীয় সব ছবি পোস্ট করে নেটিজেনদের নজর কাড়েন তিনি।

আইরিনের ফেসবুক অ্যাকাউন্টের ফলোয়ার সংখ্যা প্রায় ৬৫ হাজার। অন্যদিকে ইনস্টাগ্রামে তার ফলোয়ার সংখ্যা প্রায় ৩১ হাজার।

ঢাকা/ফিরোজ

সর্বশেষ

পাঠকপ্রিয়