ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

আশাবাদী জাকির; তার ত্যাগের মূল্যায়ন করবে তৃণমূল

আরিফ সাওন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৩১, ৯ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আশাবাদী জাকির; তার ত্যাগের মূল্যায়ন করবে তৃণমূল

আরিফ সাওন: ১/১১ থেকে শুরু করে এ পর্যন্ত তার বিরুদ্ধে মামলা হয়েছে ৩৮ টি। সাভার, আশুলিয়া, দারুস সালাম ও পল্টন থানার এসব মামলায় বেশ কয়েকবার কারাবরণও করেন।

২০১৫ সালের ২৪ ফেব্রুয়ারি রাজধানীর রায়েরবাজার থেকে ডিবি পুলিশ উঠিয়ে নিয়ে যায়। ৩ দিন নিখোঁজ থাকা জাকিরকে ২৭ ফেব্রুয়ারি সকালে ডিবি মিডিয়া সেন্টারে হাজির করা হয়।

বলছিলাম মো. জাকিরুল ইসলাম জাকিরের কথা। তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে পরিসংখ্যান বিভাগে অর্নাস শেষ করেছেন। তবে তার অভিযোগ বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সভাপতি হওয়ায় তাকে স্নাতকোত্তর শেষ করার সুযোগ দেওয়া হয়নি।

ছাত্রদলের রাজনীতি এসে হামলা, মামলা ও নির্যাতনের শিকার হওয়া এই ত্যাগী নেতা ২৭ বছর পর অনুষ্ঠিত হতে যাওয়া কাউন্সিলে প্রার্থী হয়েছেন। তিনি প্রতিদ্বন্দিতা করছেন সাধারণ সম্পাদক পদে।

জাকির আশাবাদী  তৃণমূলের নেতাকর্মীরা তার ত্যাগের মূল্যায়ন করে তাকে ভোট দিয়ে নির্বাচিত করবেন।ইতোমধ্যে ঘোষণা দিয়েছেন, নির্বাচিত হলে ছাত্রদলে কমিটি বাণিজ্য বন্ধ করবেন।

রাজীব-আকরাম কমিটির কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক ছিলেন জাকির। এর আগে ছাত্রদল জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখার ১নং যুগ্ম আহবায়ক ও আলবেরুনী হল শাখা ছাত্রদলের সহ-সাংগঠনিক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

জাকির বলেন, ২৭ বছর পর যে প্রেক্ষাপটে কাউন্সিল হতে যাচ্ছে, তা সত্যিই কঠিন। এই প্রেক্ষাপটে নির্বাচিত হওয়ার পর নতুন - নতুন চ্যালেঞ্জের মুখোমুখি হতে হবে। ছাত্রদলের সারাদেশের সবকটি ইউনিট যোগ্য নেতৃত্বের মাধ্যমে শক্তিশালী করতে হবে।

ছাত্রদলকে ক্যাম্পাস মুখি করার কথা উল্লেখ্য করে তিনি বলেন, ছাত্রদলকে ক্যাম্পাসে শক্তিশালী করতে হবে। সারাদেশে বিশ্ববিদ্যালয় ও কলেজ ইউনিটগুলোতে বিভিন্ন কর্মসূচির মাধ্যমে কর্মী তৈরি করতে হবে। শিক্ষা ক্ষেত্রে গণতন্ত্রের প্রবর্তক, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান ও বিএনপির অবদান তুলে ধরতে হবে।

জাকির আরো বলেন, সাবেক সফল প্রধানমন্ত্রী বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনার জন্য কঠোর আন্দোলন কর্সসূচির গ্রহণ করা হবে। প্রয়োজনে স্বতন্ত্র কর্মসূচি নিয়ে রাজপথে থাকবে ছাত্রদল।

তিনি বলেন, আমি বিভিন্ন জেলা সফর করছি। সারা দেশের ১১৭টি ইউনিটের ৫৮০ জন কাউন্সিলরদের কাছে পৌছানোর চেষ্টা করছি। ইতোমধ্যে অনেকের সাথে দেখা হয়েছে, কথা হয়েছে। তাদের মনে আমাকে ঘিরে অনেক প্রত্যাশা। আমি নির্বাচিত হলে,তাদের প্রত্যাশা অনুয়াযী কাজ করবো।

আগামী ১৪ সেপ্টেম্বর ছাত্রদলের ৬ষ্ঠ কাউন্সিল অনুষ্ঠিত হবে। এতে সভাপতি পদে ৯ জন এবং সাধারণ সম্পাদক পদে ১৯ জন প্রতিদ্বন্দিতা করছেন।

রাইজিংবিডি/ঢাকা/১০ সেপ্টেম্বর ২০১৯/সাওন/নাসিম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়