ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

‘বললেই খালেদা জিয়ার মুক্তি হবে না’

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪৫, ১০ মার্চ ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘বললেই খালেদা জিয়ার মুক্তি হবে না’

খালেদা জিয়ার সার্বিক চিকিৎসার বিষয়ে চিকিৎসক বোর্ডের সিদ্ধান্তই চূড়ান্ত হবে জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, কারো কথায় তার মুক্তি বা চিকিৎসা প্রক্রিয়া পরিবর্তন হবে না।

মঙ্গলবার (১০ মার্চ) রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি চেয়ে তার পরিবার স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে আবেদন করেছে বলে গণমাধ্যমে খবর এসেছে। আইনি বিষয় পর্যালোচনার জন্য এর কপি আইন মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। তবে এ নিয়ে বিএনপি এবং খালেদা জিয়ার পরিবারের কেউ কোনো মন্তব্য করতে রাজি হননি।

এই বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে ওবায়দুল কাদের বলেন, ‘বিএনপি নেতারা রাজনৈতিক নেতা, তারা চিকিৎসক নয়। মির্জা ফখরুল একজন চিকিৎসক নন যে, তার কথামতো খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠাতে হবে।’

‘বেগম জিয়ার জন্য চিকিৎসক বোর্ড আছে। তাদের সিদ্ধান্ত অনুযায়ী আদালত তার জামিন আবেদন নাকোচ করেছেন। এখন যেখানে আদালত নাকচ করেছেন কাজেই মানবিক কারণে মুক্তি দিতে হবে সেটা তো ফখরুল সাহেব (বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর) বললে তো হবে না।’

করোনাভাইরাস নিয়ে সরকারের প্রস্তুতিতে গাফিলতির যে অভিযোগ বিএনপি করেছে—সে সম্পর্কে ওবায়দুল কাদের বলেন, ‘মির্জা ফখরুল বলুন কার্যকর ব্যবস্থা না নেওয়ায় কে আক্রান্ত হয়েছে এবং কাকে মৃত্যুর মুখে পড়তে হয়েছে। তাহলে এ ধরনের একটা অসত্য কথা... আসলে তারা জনস্বাস্থ্যের মানবিক বিষয়টি দেখছে না। তারা তাদের সবকিছুতে রাজনীতির ইস্যু খুঁজছে।’

‘খালেদা জিয়াকে জেলে রেখে মুজিববর্ষের অনুষ্ঠান সফল হবে না’—বিএনপি নেতাদের এমন বক্তব্যকে ‘বালকসুলভ বক্তব্য হিসেবে অভিহিত করেছেন ওবায়দুল কাদের।

তিনি বলেন, যিনি দুর্নীতির মামলায় দণ্ডিত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন আছেন, তার জন্য একটা দেশের জাতির প্রধান নেতা অবিসংবাদিত রাষ্ট্রনায়কের জন্মশতবার্ষিকীর অনুষ্ঠান উদযাপন সফল হবে না—এটা বালকসুলভ কথা।

সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের সভাপমিণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, জাহাঙ্গীর কবির নানক, শাজাহান খান, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, এস এম কামাল হোসেন, মির্জা আজম, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, প্রচার সম্পাদক আবদুস সোবহান গোলাপ  উপস্থিতি ছিলেন।

 

ঢাকা/পারভেজ/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়