ঢাকা, রবিবার, ২৪ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৭ জুন ২০২০
Risingbd
সর্বশেষ:

‘শ্রমজীবী মানুষকে খাদ্য দিন’

বিশেষ প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৩-২৮ ৯:০৭:০১ পিএম     ||     আপডেট: ২০২০-০৩-২৮ ৯:০৭:০১ পিএম

মানুষকে ঘরে থাকার নির্দেশনা দিয়ে, সাধারণ শ্রমজীবী মানুষের খাদ্যের ব্যবস্থা না করায় বাংলাদেশ ক্ষেতমজুর সমিতি ক্ষোভ প্রকাশ করেছে।

শনিবার (২৮ মার্চ)  এক বিবৃতিতে ক্ষেতমজুর সমিতির সভাপতি ডা. ফজলুর রহমান ও সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন রেজা বলেছেন, করোনাভাইরাস মোকাবিলায় সরকার সব প্রতিষ্ঠান বন্ধ করে মানুষকে ঘরে থাকার নির্দেশনা দিয়েছে।  ফলে ‘দিন এনে দিন খাওয়া’ শ্রমজীবী মানুষের রুটি-রুজির পথ বন্ধ হয়ে গেছে।  একদিকে করোনাভাইরাসের আতঙ্ক, অন্যদিকে রুটি-রুজির পথ বন্ধ হয়ে যাওয়ায়, দেশের সংখ্যাগরিষ্ঠ শ্রমজীবী মানুষ এখন অনিশ্চিত জীবনযাপন করছে। সরকারকে দায়িত্ব নিয়ে শ্রমজীবী মানুষের খাদ্যের ব্যবস্থা করতে হবে।  তাদের চিকিৎসারও দায়িত্ব নিতে হবে।

বিবৃতিতে নেতারা বলেন, ক্ষুধার তাড়নায় কোথাও কোথাও শ্রমজীবী মানুষ করোনার আতঙ্ক ভুলে কাজের খোঁজে রাস্তায় বের হতে বাধ্য হচ্ছেন।  কিন্তু বিভিন্ন স্থানে মানুষকে লাঞ্ছিত, হয়রানি করছে।  এটা কোনোভাবেই মেনে নেওয়া যায় না। সরকারকে বলব, শ্রমজীবী মানুষকে খাদ্য দিন।

নেতারা অবিলম্বে সাধারণ মানুষকে লাঞ্ছিত করা, হয়রানি করা বন্ধ এবং এসব ঘটনার সঙ্গে যুক্তদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের দাবি জানান।

বিবৃতিতে নেতারা চিকিৎসার ক্ষেত্রে ঢিলেঢালাভাব পরিহার, চিকিৎসক ও নার্সদের সুরক্ষা

পোশাক প্রদান, করোনাভাইরাস শনাক্তকরণে উদার ও আন্তরিক ব্যবস্থা গ্রহণসহ চিকিৎসাপ্রাপ্তিকে সহজলভ্য করার দাবি জানান।


হাসনাত/সাইফ