ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

হতদরিদ্র মানুষের পাশে দাঁড়ানো জরুরি: জিএম কাদের

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১৬, ৩১ মার্চ ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
হতদরিদ্র মানুষের পাশে দাঁড়ানো জরুরি: জিএম কাদের

করোনামুক্ত বাংলাদেশ গড়তে বিপাকে পড়া হতদরিদ্র মানুষগুলোর পাশে দাঁড়ানো জরুরি হয়ে পড়েছে বলে জানিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের (জিএম কাদের)।

তিনি বলেন, করোনাভাইরাস মোকাবিলায় সামাজিক বিচ্ছিন্নতায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হচ্ছে দেশের খেটে খাওয়া মানুষ।  দেশের এমন পরিস্থিতিতে দিন এনে দিন খায় মানুষদের প্রতি সরকারের পাশাপাশি বিত্তবানদের সহায়তার হাত বাড়াতে হবে।

মঙ্গলবার (৩১ মার্চ) এক বিবৃতিতে তিনি এ কথা বলেন।

দেশবাসীর সহযোগিতা চেয়ে জাতীয় পার্টির চেয়ারম্যান বলেন, হতদরিদ্রদের সহায়তায় সরকার বিভিন্ন কর্মসূচি নিয়েছে, কিন্তু অনেক ক্ষেত্রেই তা পর্যাপ্ত নয়। আবার অনেক শ্রেণির মানুষ এই সুবিধা থেকে বঞ্চিত হচ্ছে।  তাই সুবিধাবঞ্চিতদের সবাইকে আর্থিক সহায়তা দিতে সরকারকে ব্যবস্থা নিতে হবে।

মানবিক মূল্যবোধ জাগ্রত করার আহ্বান জানিয়ে জিএম কাদের বলেন, বৈশ্বিক এমন বিপর্যয়ে দেশের প্রতিটি মানুষের মধ‌্যে মানবিক মূল্যবোধ জাগ্রত করতে হবে।  মানুষের সংহতি, ভ্রাতৃত্ব ও মমত্ববোধই দারিদ্র‌্য পীড়িতদের এই দুরবস্থা থেকে মুক্তি দিতে পারে।

গোলাম মোহাম্মদ কাদের বলেন, করোনাভাইরাস মোকাবিলায় আমাদের সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। সামাজিক দূরত্ব বজায় রেখে বাসা-বাড়িতে আলাদা থাকতে হবে।  বেশি করে স্রষ্টার প্রার্থনা করতে হবে। নিরাপদ দূরত্বে অস্বচ্ছল মানুষদের পাশে দাঁড়াতে হবে।

হতদরিদ্র মানুষদের সাধ্যমত সহায়তা করতে দলীয় নেতা-কর্মীদের প্রতিও আহ্বান জানান জিএম কাদের।


ঢাকা/নঈমুদ্দীন/জেডআর

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়