ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

‘এরশাদ শাসনামলে প্রশাসনকে প্রভাবিত করা হতো না’

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:২৯, ১৮ নভেম্বর ২০২০  
‘এরশাদ শাসনামলে প্রশাসনকে প্রভাবিত করা হতো না’

জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জি এম) কাদের বলেছেন, দেশে সুশাসনের অবনতির কারণে সমাজে অনিয়ম ও বিশৃঙ্খলা বাড়ছে। যার প্রভাবে সবক্ষেত্রে দলীয়করণ ও প্রশাসনেও ক্ষমতাসীনরা প্রভাব বিস্তার করে। যা এরশাদ শাসনামলে ছিল না।

বুধবার (১৮ নভেম্বর) জাপার বনানী কার্যালয়ে এক যোগদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। 

সিলেট জেলার রাজনীতিবিদ ও ব্যবসায়ী কুনু মিয়ার নেতৃত্বে ব্যবসায়ী মো. আলী হোসেন সরকার, সুধীন্দ্র শুভ্রসহ দুই শতাধিক নেতাকর্মী জাতীয় পার্টিতে যোগদান করেন।

জিএম কাদের বলেন, সঠিক সিদ্ধান্তের অভাবে এদেশ থেকে অনেক রাজনৈতিক দল হারিয়ে গেছে। তিনটি দল টিকে রয়েছে। আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টি। অদুর ভবিষ্যতে এখান থেকেও কেউ ঝরে পড়বে। জাতীয় পার্টি টিকে থাকতে চায়। রাজনৈতিকভাবে জাতীয় পার্টি অনেক ভালো অবস্থানে রয়েছে। বিএনপি ও আওয়ামী লীগ জনগণের চাহিদা মেটাতে ব্যর্থ হয়েছে। 

তিনি বলেন, রাজনীতিতে নিজেদের শক্ত অবস্থান জানান দিতে হলে সংগঠন শক্তিশালী করতে হবে। বিএনপি ও আওয়ামী লীগ থেকে অনেক নেতা দলছুট হচ্ছে। কিন্তু জাতীয় পার্টি থেকে এখন আর কেউ দলছুট হচ্ছে না, বরং যারা চলে গিয়েছিল তারা আবার আসা শুরু করেছেন।

দলের প্রেসিডিয়াম সদস‌্য ও সিলেট বিভাগীয় টিমের প্রধান এটিইউ তাজ রহমানের সভাপতিত্বে সভায় অংশ নেন জাপা মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু, অতিরিক্ত মহাসচিব রেজাউল ইসলাম ভুইয়া, ভাইস চেয়ারম্যান মোস্তফা আল মাহমুদ, সাংগঠনিক সম্পাদক সৈয়দ মঞ্জুরুল হোসেন, কুনু মিয়া, কেন্দ্রীয় নেতা আহাদ চৌধুরী, উসমান আলী চেয়ারম্যান প্রমুখ।

জিয়াউদ্দিন আহমেদ বাবলু সরকারের সমালোচনা করে বলেন, জনগণ সরকারের প্রতি আস্থা হারিয়ে ফেলছে। যার প্রমাণ সম্প্রতি নির্বাচনগুলো। সরকার বলছে জনগণের সিংহভাগই আওয়ামী লীগের সমর্থনে রয়েছে, অথচ ভোটই পড়ে ৫ থেকে ১০ শতাংশ। তাহলে সরকারের সমর্থকরা কোথায়?

এটিইউ তাজ রহমান বলেন, পার্টিকে শক্তিশালী করতে হলে নতুনদের সুযোগ দিতে হবে। নবীন-প্রবীণের সমন্বয়ে ঐক্যবদ্ধ হতে হবে। সবক্ষেত্রে আমরা ঐক্যবদ্ধ থাকতে পারিনি বিধায় আমাদের অনেক আসন হারাতে হয়েছে।

রাইজিংবিডি/নঈমুদ্দীন/জেডআর

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়