ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

সাদা পতাকা হাতে বাবলার শান্তি মিছিল

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০০, ৩০ ডিসেম্বর ২০২০  
সাদা পতাকা হাতে বাবলার শান্তি মিছিল

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের দ্বিতীয় বর্ষপূর্তি উপলক্ষে রাজধানীতে সাদা পতাকা হাতে শান্তি মিছিল করেছেন জাতীয় পার্টির কো-চেয়ারম্যান ও ঢাকা-৪ আসনের সংসদ সদস্য সৈয়দ আবু হোসে বাবলা।

বুধবার (৩০ ডিসেম্বর) দুপুরে তার নিজ নিবাচর্নী এলাকা রাজধানীর শ্যামপুরের পোস্তগোলা থেকে মিছিল শুরু হয়। শেষ হয় দোলাইরপাড় চৌরাস্তায় গিয়ে।  বাবলার ব্যক্তিগত উদ্যোগে অনুষ্ঠিত এই শান্তি মিছিলে স্থানীয় জাতীয় পার্টির নেতাকর্মী ছাড়াও বিপুল সংখ্যক সাধারণ মানুষ অংশ নেন। 

মিছিলপূর্ব সমাবেশে বাবলা বলেন, ২০১৪ সালে দেশের ক্রান্তিলগ্নে জাতির পিতার কন্যা শেখ হাসিনার আহ্বানে সাড়া দিয়ে জাতীয় পার্টির গণতন্ত্র ও সংবিধান রক্ষার জন্য নির্বাচনে অংশ নেয়। একইভাবে ২০১৮ সালেও জাতীয় পার্টি আওয়ামী লীগের সঙ্গে আসন সমঝোতার ভিত্তিতে নির্বাচনে অংশ নিয়েছিল।  আসনভিত্তিক সমাঝোতার মাধ্যমে নির্বাচন পৃথিবীর বড় বড় গণতান্ত্রিক রাষ্ট্রেও হয়ে থাকে।  এটি রাজনৈতিক কৌশলের অংশ। 

তিনি বলেন, ২০০৮ সালেও জাতীয় পার্টি দেশের বৃহত্তর স্বার্থে আওয়ামী লীগের সঙ্গে মহাজোট করে নির্বাচন করেছিল।  এর মধ্য দিয়ে জাতীয় পার্টি যেমন দেশের গণতন্ত্র সংবিধান সমুন্নত রাখার সহায়ক শক্তি হিসেবে দেশ বিদেশে সমাদৃত হয়েছে, ঠিক তেমনি দেশের উন্নয়ন অগ্রগতিতেও জাতীয় পার্টি মুখ্য অবদান রয়েছে।

বাবলা বলেন, জাতীয় পার্টির প্রয়াত চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ দেশের গণতন্ত্রের বৃহত্তর স্বার্থে  ১৯৯০ সালে ৬ ডিসেম্বর স্বেচ্ছায় ক্ষমতা হস্তান্তর করেছেন।  জাতীয় পার্টির হাত ধরেই এদেশে গণতন্ত্র প্রতিষ্ঠিত হয়েছে।  সেই গণতন্ত্রের ধারাবাহিকতা বজায় রাখার জন্য জাতীয় পার্টির সব নির্বাচনে অংশ নিয়েছে।  আজ দেশে গণতন্ত্র আছে বলেই বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার নেতৃত্বে অভূতপূর্ব উন্নয়ন সাধিত হচ্ছে। 

এতে আরও বক্তব্য রাখেন জাতীয় পার্টির কেন্দ্রীয় নেতা কে. এম সোবহান, সারফুদ্দিন আহমেদ শিপু, আক্তার হোসেন দেওয়ান, শেখ মাসুক রহমান, সুজন দে, শাহনাজ পারভিন, শ্যামপুর থানা জাপার সভাপতি কাওসার আহমেদ, সাধারণ সম্পাদক ইব্রাহিম মোল্লা,  কদমতলী থানর সভাপতি শামসুজ্জামান কাজল, জাপা নেতা জহিরুল ইসলাম জহির, হানিফ সর্দার।

নঈমুদ্দীন/সাইফ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়