Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ২১ জুন ২০২১ ||  আষাঢ় ৭ ১৪২৮ ||  ০৯ জিলক্বদ ১৪৪২

হরতাল প্রতিরোধে রাজপথে আওয়ামী লীগ

জ‌্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩২, ২৮ মার্চ ২০২১   আপডেট: ১৪:০৬, ২৮ মার্চ ২০২১
হরতাল প্রতিরোধে রাজপথে আওয়ামী লীগ

হেফাজতে ইসলামের ডাকা হরতালের প্রতিবাদে রাজধানীতে মাঠে রয়েছে আওয়ামী লীগের নেতাকর্মীরা। 

রোববার (২৮ মার্চ) রাজধানীর বিভিন্ন স্থানে আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ মিছিল ও সমাবেশ করেছে।  বেশ কয়েক জায়গায় হেফাজতের কর্মীরা অগ্নিসংযোগ এবং অবরোধের চেষ্টা করলে তাদের হটিয়ে দিয়েছে আওয়ামী লীগের নেতাকর্মীরা।  দু-এক জায়গায় বিচ্ছিন্ন ঘটনা ছাড়া রাজধানীজুড়ে পরিস্থিতি স্বাভাবিক দেখা গেছে।

বেলা সাড়ে ১১টার দিকে গুলিস্তান, পল্টন, বায়তুল মোকাররম এলাকায় মিছিল ও সমাবেশ করেছে আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ। ঢাকা মহানগর দক্ষিণের একটি মিছিল বঙ্গবন্ধু অ‌্যাভিনিউ থেকে পল্টন বায়তুল মোকাররম, স্টেডিয়াম হয়ে আবার বঙ্গবন্ধু অ‌্যাভিনিউতে শেষ হয়।  সেখানে সমাবেশ করেন নেতাকর্মীরা।

ঢাকা মহানগর দক্ষিণের সহ-সভাপতি রুহুল আমিন রুহুল এমপির সভাপতিত্বে এবং যুগ্ম সাধারণ সম্পাদক মোর্শেদ হোসেন কামালের সঞ্চালনায় মহানগর নেতাদের মধ‌্যে ড. দিলীপ রায়, মহিউদ্দিন মহি, আকতার হোসেন, এফ এম শরীফুল ইসলাম, শহিদুল ইসলাম পল, অ‌্যাডভোকেট জগলুল কবিরসহ দক্ষিণের বিভিন্ন থানা ও ওয়ার্ড নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সমাবেশে বক্তারা হেফজাতের সন্ত্রাসী কর্মকাণ্ডের প্রতিরোধ করার আহ্বান জানিয়ে বলেন, হেফাজত ইসলাম যে হরতাল ডেকেছে, এর পেছনে বিএনপি এবং দণ্ডপ্রাপ্ত আসামি তারেক রহমান কলকাঠি নাড়াচ্ছে। অবৈধ ইস‌্যুবিহীন হরতাল মানুষ মানেনি। দেশে স্বাভাবিক অবস্থা বিরাজ করছে। আজকে যে কোনো ধরনের বিশৃঙ্খলা ঘটলে হেফাজত নেতা মমিমনু হক এবং বাবু নগরীকে নিতে হবে।

এর আগে পল্টনে হরতালের সমর্থনে হেফজতের কর্মীরা মিছিল বের করার চেষ্টা করলে তা প্রতিরোধ করে যুবলীগ। প্রতিরোধের মুখে পিছু হটে হেফাজতের নেতাকর্মীরা।

এদিকে, রাজধানীর বিভিন্নস্থানে হরতাল বিরোধী মিছিল করেছে স্বেচ্ছাসেবক লীগ। দনিয়া এলাকায় স্বেচ্ছাসেবক লীগ ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি কামরুল হাসান রিপনের নির্দেশে বিভিন্ন এলাকা মিছিলটি প্রদক্ষিণ করে। রাজধানীর ধোলাইপাড়ে একটি মিছিলের নেতৃত্ব দেন স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু এবং ঢাকা মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক তারিখ সাঈদ।  মিছিলটি ধোলাইপাড়, জুরাইন হয়ে বিভিন্ন স্থান প্রদক্ষিণ করে।

রাজধানীর পুরান ঢাকায় যুবলীগের নেতাকর্মীদের ব‌্যাপক উপস্থিতি লক্ষ‌্য করা গেছে। শাহবাগে হরতালবিরোধী কর্মকাণ্ড দেখা গেছে যুবলীগের। এ সময় উপস্থিত ছিলেন সাইফুর রহমান সোহাগ সৈকত, সামসুল কবির রাহাত, এন আই আহমেদ সৈকত, এনায়েতসহ সংগঠনটির কেন্দ্রীয় নেতারা।  

এদিকে পুরান ঢাকা হরতালের কোনো কোনো কর্মকাণ্ড দেখা মেলেনি। তবে হরতালবিরোধী মিছিল ও সমাবেশ হয়েছে। বেলা ১২টার দিকে পুরান ঢাকার সূত্রাপুর, কোতয়ালী, ওয়ারী, গেন্ডারিয়া ঘুরে দেখা গেছে যুবলীগের নেতাকর্মীদের হরতালবিরোধী উপস্থিতি। দুপুরে ১২টার দিকে যুবলীগের উদ‌্যোগে একটি মিছিল বের হয়। মিছিলটি রায়সাহেব বাজার, সদরঘাট লালকুটির হয়ে ভিক্টোরিয়া পার্কে এসে শেষ হয়। পরে সেকানে সমাবেশ করেন সংগঠনটির নেতাকর্মীরা। সমাবেশে সভাপতিত্ব করেন ঢকা মহানগর দক্ষিণ  যুবলীগের সহ সভাপতি আলী আকবর বাবুল ও সমাবেশ পরিচালনা করেন সাংগঠনিক সম্পাদক গাজী সারোয়ার হোসেন বাবু।
 

পারভেজ/সাইফ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়