ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

‘সর্বাত্মক লকডাউনে জরুরি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে নয়’

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩১, ১১ এপ্রিল ২০২১  
‘সর্বাত্মক লকডাউনে জরুরি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে নয়’

ফাইল ছবি

প্রথম দফার লকডাউনের অংশ হিসেবে আগামী ১২ ও ১৩ এপ্রিলও লকডাউন কার্যকর থাকবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, আগামী ১৪ এপ্রিল থেকে সর্বাত্মক লকডাউন শুরু হবে।  এই সময়ে জরুরি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে বের হওয়া যাবে না।

রোববার (১১ এপ্রিল) রাজধানীর সংসদ ভবন এলাকায় নিজের সরকারি বাসভবনে ব্রিফিংকালে এই আহ্বান জানান তিনি। 

করোনার দ্বিতীয় ঢেউ মোকাবিলায় বিশেষজ্ঞদের পরামর্শের ভিত্তিতে শেখ হাসিনা সরকার সর্বাত্মক প্রয়াস চালিয়ে যাচ্ছেন উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, এ ধারাবাহিকতায় সরকার লকডাউন ঘোষণা করে।

তিনি বলেন, ১৪ এপ্রিল থেকে সর্বাত্মক লকডাউন, এ সময় জরুরি সেবা ছাড়া সবাইকে ঘরে অবস্থান করতে হবে আমাদের বৃহত্তর স্বার্থে।  প্রয়োজনীয় নির্দেশনাসহ সরকার সময় মতো প্রজ্ঞাপন জারি করবে।

সেতুমন্ত্রী বলেন, সোমবার (১২ এপ্রিল) এবং মঙ্গলবার (১৩ এপ্রিল) যথারীতি শুধুমাত্র দেশের সিটি করপোরেশন এলাকায় শর্ত সাপেক্ষে সমন্বিত ভাড়ার অর্ধেক আসন খালি রেখে গণপরিবহন চলবে এবং দূরপাল্লার যাত্রী পরিবহন বন্ধ থাকবে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত।

ওবায়দুল কাদের দেশের মানুষকে এই সংকটকালে ধৈর্য ধারণের আহ্বান জানিয়ে বলেন, স্বাস্থ্যবিধির প্রতি সামান্য অবহেলা আমাদের চিরচেনা জীবন থেকে ছিটকে দিতে পারে।  হয়ে যেতে পারে পরিবার-পরিজন আত্মীয়-স্বজনের এই মায়াময় পৃথিবী অচেনা।

জীবনের পাশাপাশি জীবিকার চাকা সচল রাখতে আমাদের আস্থার ঠিকানা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওপর আস্থা রাখুন, ভরসা রাখুন স্রস্টার প্রতি জানিয়ে ওবায়দুল কাদের বলেন, সবার প্রচেষ্টা এবং পারস্পরিক সহযোগিতার মাধ্যমে নিশ্চয়ই এ মহামারি থেকে উত্তরণ ঘটিয়ে আবারও ফিরবে পৃথিবী নিজ রূপে। 

পারভেজ/সাইফ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়