Risingbd Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ০৬ মে ২০২১ ||  বৈশাখ ২৩ ১৪২৮ ||  ২২ রমজান ১৪৪২

সারাদেশে ধান কেটে দেবে কৃষক লীগ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২৬, ২১ এপ্রিল ২০২১  
সারাদেশে ধান কেটে দেবে কৃষক লীগ

দেশের করোনা সংক্রমণ বেড়ে যাওয়া এবং লকডাউন পরিস্থিতিতে শ্রমিক সংকটে থাকা কৃষকের ধান গত বছরের মতো এবারো কেটে দেওয়ার কার্যক্রম শুরু করেছে কৃষক লীগ।

এর অংশ হিসেবে বুধবার (২১ এপ্রিল) প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে  বাংলাদেশ কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ ও সাধারণ সম্পাদক অ‌্যাডভোকেট উম্মে কুলসুম স্মৃতির নেতৃত্বে কিশোরগঞ্জ থেকে এই কার্যক্রম উদ্বোধন করা হয়।

কৃষক লীগের কেন্দ্রীয়, জেলা, উপজেলার নেতা-কর্মীরা স্বাস্থ্যবিধি মেনে কিশোরগঞ্জের করিমগঞ্জ উপজেলার সুতারপাড়ার ইউনিয়নের গেরাজুরের হাওরের কৃষক মোহাম্মদ জালাল মিয়ার জমির ধান কেটে দিয়ে এ কার্যক্রম শুরু করে সংগঠনটি।

কৃষক মোহাম্মদ জালাল মিয়া রাইজিংবিডিকে জানান, ১০ কাঠা জমির ধান কেটে দিয়েছেন কৃষক লীগের নেতা-কর্মীরা।

তিনি বলেন, ‘এই করোনা পরিস্থিতির কারণে চিন্তায় ছিলাম শ্রমিক পাওয়া নিয়ে। সেই চিন্তা আমার অনেকটাই দূর করে দিয়েছে তারা (কৃষক লীগ)।’ তিনি নেতা-কর্মীদের প্রতি কৃতজ্ঞতা জানান।

কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ বলেন, ‘সংগ্রাম ও অর্জনে দুর্যোগ-দুর্বিপাকে এ দেশের কৃষক-কৃষাণীকে সঙ্গে নিয়ে কৃষক লীগের গৌরবময় পথচলার ৪৯ বছর। এই ৪৯ বৎসর ধরে বাংলাদেশ কৃষক লীগ এ দেশের কৃষি ও কৃষকের পাশে ছিল। গতবছর বৈশ্বিক মহামারি করোনায় কৃষক যখন পাকা ধান নিয়ে বিপদে পড়েছিল বাংলাদেশ কৃষক লীগের নেতা-কর্মীরা তখন কৃষকের ধান কেটে ঝাড়াই মাড়াই করে গোলায় তুলে দেয়। এবারও কৃষক লীগ স্বাস্থ্যবিধি মেনে সারাদেশে কৃষকের ধান কেটে ও মাড়াই করে গোলায় তুলে দেবে।’

বাংলাদেশ কৃষক লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট উম্মে কুলসুম স্মৃতি সারাদেশের কৃষক লীগের নেতা-কর্মীদের স্বাস্থ্যবিধি মেনে অসহায় কৃষকদের ধান কেটে গোলায় তুলে দেওয়ার জন্য অনুরোধ করেন।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ কৃষক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ বিশ্বনাথ সরকার বিটু, দপ্তর সম্পাদক রেজাউল করিম রেজা, কেন্দ্রীয় কমিটির সদস্য ও কিশোরগঞ্জ জেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বাচ্চু, কৃষক লীগ কেন্দ্রীয় কমিটির সদস্য আক্তারুজ্জামান শিপন এবং কিশোরগঞ্জ জেলা কৃষক লীগের সভাপতি আহমদ উল্লাহসহ আরও অনেকে।

অতিবৃষ্টির কারণে পাহাড়ি ঢলে সৃষ্ট আগাম বন্যার হাত থেকে রক্ষায় হাওর অঞ্চলের ধান আগে কেটে দেওয়ার আহ্বান জানান নেতারা। 

ঢাকা/পারভেজ/ইভা 

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়