Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ১৫ জুন ২০২১ ||  আষাঢ় ১ ১৪২৮ ||  ০৩ জিলক্বদ ১৪৪২

শেখ রাসেল স্টেডিয়াম প্রকল্প অনুমোদন করায় প্রধানমন্ত্রীর প্রতি এমপি খোকার কৃতজ্ঞতা

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০১:০৩, ৬ মে ২০২১   আপডেট: ০১:২১, ৬ মে ২০২১
শেখ রাসেল স্টেডিয়াম প্রকল্প অনুমোদন করায় প্রধানমন্ত্রীর প্রতি এমপি খোকার কৃতজ্ঞতা

সোনারগাঁ উপজেলায় ‘শেখ রাসেল স্টেডিয়াম নির্মাণ’ প্রকল্পটি একনেকে অনুমোদন দেয়া হয়েছে। এ জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি ধন‌্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস‌্য ও স্থানীয় সাংসদ লিয়াকত হোসেন খোকা।

বুধবার (৫ মে) গণমাধ‌্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি বলেন,  সোনারগাঁবাসীর দীর্ঘদিনের প্রাণের দাবি সোনারগাঁ উপজেলায় ‘শেখ রাসেল মিনি স্টেডিয়াম’ নির্মাণ করা। এটি প্রধানমন্ত্রীর প্রতিশ্রুত প্রকল্পও। বঙ্গবন্ধুর সুযোগ্য কন‌্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ দৃষ্টিতে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় ১২ কোটি ৬৬ লাখ ৫৭ হাজার টাকা বরাদ্দ দিয়ে সোনারগাঁ শেখ রাসেল মিনি স্টেডিয়াম প্রকল্পটি পাশ করায় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর প্রতিশ্রুত সোনারগাঁ উপজেলাবাসীর দীর্ঘদিনের কাঙ্খিত এ প্রকল্পটি বাস্তবায়িত হলে স্থানীয় এবং জাতীয় পর্যায়ে দক্ষ খেলোয়াড় গড়ে তোলাসহ মাদকমুক্ত যুব সমাজ গঠনে সহায়ক হবে। 

প্রকল্পটির প্রতি বিশেষ অবদান রাখায় মন্ত্রীপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম, বর্তমান ক্রীড়া প্রতিমন্ত্রীর পিএস আবু নাসের ভূঞা, সোনারগাঁ উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আবু নাইম ইকবাল, সোনারগাঁয়ের সাবেক উপজেলা নির্বাহী অফিসারসহ সংশ্লিষ্ট সকলের প্রতি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান তিনি।

উল্লেখ্য, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জে ১২০ মেগাওয়াট পিকিং পাওয়ার প্লান্টের শুভ উদ্বোধনী অনুষ্ঠানে প্রদত্ত ভাষণে সোনারগাঁ উপজেলায় স্টেডিয়ামের জন্য নির্ধারিত জায়গায় খেলাধুলার জন্য উপযুক্ত করে খেলাধুলা শুরু করার অনুরোধ করেন এবং পরবর্তীতে সেখানে স্টেডিয়াম নির্মাণের প্রতিশ্রুতি দেন। তারই ঘোষণার আলোকে স্টেডিয়াম নির্মাণের প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণের অনুরোধ জানিয়ে স্থানীয় সাংসদ খোকা ইতোপূর্বে ক্রীড়া প্রতিমন্ত্রী বরাবর উপানুষ্ঠানিক পত্র দেন।

পরবর্তীতে প্রকল্পটি একনেকে পাশ করাসহ দ্রুত বাস্তবায়নের জন্য জাপার এই এমপি জাতীয় সংসদে প্রধানমন্ত্রী এবং যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে বক্তব‌্য রাখেন।

সোনারগাঁ শেখ রাসেল মিনি স্টেডিয়ামের জন্য সর্বমোট ৫.৮৯ একর প্রস্তাবিত ভূমির মধ্যে ৩.৫৯ একর ভূমি উপজেলা ক্রীড়া সংস্থার নামে লিজকৃত জমিটি একটি শিল্প প্রতিষ্ঠানের জবরদখলমুক্ত করার উদ্যোগ গ্রহণ করেন স্থানীয় সাংসদ খোক‌া। তৎকালিন উপজেলা নির্বাহী অফিসার আবু নাসের ভূঞাসহ স্থানীয় জনগণের সহায়তায় সরকারি জমি দখলমুক্ত করা হয়।

পরবর্তীতে এমপি’র নিজস্ব অর্থায়নে এবং উপজেলার অর্থ সহায়তায় সোনারগাঁ শেখ রাসেল মিনি স্টেডিয়ামকে খেলাধুলার উপযোগী করে তোলা হয়। সেখানে উপজেলা ক্রীড়া সংস্থার সভাপতি ও বর্তমান উপজেলা নির্বাহী অফিসার মো. আতিকুল ইসলাম এবং ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আবু নাইম ইকবালের ঐকান্তিক সহযোগিতায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জম্মশত বার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধু গোল্ডকাপ ক্রিকেট নামে মাসব্যাপী একটি টুর্নামেন্টের আয়োজন করা হয়।

নঈমুদ্দীন/আমিনুল

সর্বশেষ

পাঠকপ্রিয়