ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

বাজেট নিয়ে বিএনপি আবোল-তাবোল বলছে: কাদের

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫৩, ৪ জুন ২০২১  
বাজেট নিয়ে বিএনপি আবোল-তাবোল বলছে: কাদের

মহামারির সংকটকালে সাধারণ মানুষের অংশগ্রহণের নিশ্চয়তার ৬ লাখ কোটি টাকার যে বাজেট প্রস্তাব তা সর্ব মহলে প্রসংশিত হয়েছে বলে দাবি করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আগামী অর্থবছরের জন্য প্রস্তাবিত বাজেট নিয়ে বিএনপির দেওয়া বক্তব্যকে ‘অন্ধবিদ্বেষ প্রসুত’ মন্তব্য করে তিনি বলেন, তারা আবোল-তাবল বকছে।

শুক্রবার (৪ জুন) আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সদস্য সংগ্রহ অভিযানের উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, করোনাভাইরাস সংকটকালে সামাজিক সুরক্ষা, জীবন ও জীবিকাকে প্রাধান্য দিয়ে, সর্বস্তরের মানুষকে প্রাধান্য দিয়ে, সামাজিক নিরাপত্তা বেস্টনি বাড়িয়ে এই বাজেট টি করা হয়েছে।

বাজেট ঘোষণার পর দিন আওয়ামী লীগ কার্যালয়ে দলীয় এই অনুষ্ঠানে তিনি বলেন, মহামারির সংকটকালে সাধারণ মানুষের অংশগ্রহণের নিশ্চয়তা দিয়ে ২০২১-২২ অর্থবছরে ৬ লাখ ৩ হাজার ৬৮১ কোটি টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। এখানে জীবন ও জীবিকাকে প্রাধান্য দিয়ে সর্বস্তরের মানুষকে প্রাধান্য দিয়ে সামাজিক নিরাপত্তা বেষ্টনি বাড়িয়ে এই বাজেটটি করা হয়েছে।

‘এই বাজেটটি করা হয়েছে করোনা পেনডেমিকের মধ্যে জীবন এবং জীবিকার বিষয়টি মাথায় রেখে বাস্তবভিক্তিক সময়োপযোগী ব্যবসাবান্ধব, বিনিয়োগবান্ধব এবং সাধারণ মানুষের অংশগ্রহণের নিশ্চয়তা দিয়ে। ইতোমধ্যে বিভিন্ন মহল এই বাজেটের  প্রসংশা করেছে।’

বাজেট প্রতিক্রিয়ায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্যের জবাবে ওবায়দুল কাদের বলেন, বাজেটের এই দিনে তারা পূর্ণিমার জলমলে আলোতে আমাবশ্যার অন্ধকার দেখছে।

‘তারা আজকে আবোলতাবোল বলছে। তাদের বাজেট বক্তৃতা অন্ধ বিদ্বেষ প্রসূত কথা মালার চাতুরী হচ্ছে বিএনপির বাজেট বক্তব্য।  তারা ভালো কিছু চোখে দেখে না। দিনের আলোতে তারা অন্ধকার দেখে। এটা হচ্ছে বিএনপির দৃষ্টি ভঙ্গি।  তাদের দল কখনো ভালো কিছু দেখে না।  চোখ থাকতেও তারা হাওয়া ভবনের কালো চশমা পড়ে থাকে।  সেজন্য প্রকৃত চিত্র তাদের কালো চশমায় ধরা পড়ে না।’

পারভেজ/সাইফ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়