ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

করোনার মতো রূপ বদলাচ্ছে বিএনপি: নাছিম

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২৯, ৩১ জুলাই ২০২১   আপডেট: ১৭:০৩, ৩১ জুলাই ২০২১
করোনার মতো রূপ বদলাচ্ছে বিএনপি: নাছিম

গুজব ছড়িয়ে মানুষকে বিভ্রান্ত করতে বিএনপি করোনাভাইরাসের মতো রূপ বদলে বিভিন্ন সময়ে বিভিন্ন অপপ্রচার করছে বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম।

শনিবার (৩১ জুলাই) রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশনে অসহায় মানুষের মাঝে বঙ্গবন্ধু কৃষিবিদ পরিষদের উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ অভিযোগ করেন তিনি।

আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, ‘করোনাভাইরাস যেমন মিউটেশন করে বারবার রূপ পরিবর্তন করে, বিএনপি-জামায়াত-হেফাজতও তেমনই বারবার নিজেদের রূপ পরিবর্তন করছে। এদের সুর নিয়মিত পরিবর্তন হয়। একই মানুষ একই মুখে ছয় থেকে বারো রকমের কথা বলে।’

‘কখনো ভ্যাকসিন নিয়ে অপপ্রচারে ব্যস্ত, কখনো মাস্ক পরিধান নিয়ে বিভ্রান্ত করতে ব্যস্ত। লকডাউন নিয়ে তারা একেক সময় একেক কথা বলে। আমাদের করোনা থেকে যেমন মুক্তি পেতে হবে, তেমনই এই সাম্প্রদায়িক অপরাজনীতিবিদদের বিষয়ে সচেতন থাকতে হবে’, বলেন তিনি।

বিভ্রান্তি আর গুজব ছড়ানোই বিএনপির রাজনীতি, মন্তব‌্য করে আওয়ামী লীগের এ নেতা বলেন, ‘যারা মানুষের জন্য রাজনীতি করে না, মানুষকে ভালোবাসে না, তারা গুজবের ফ্যাক্টরিতে বসে মানুষকে বিভ্রান্ত করতে ব্যস্ত। তারা মাস্ক ব্যবহারের প্রয়োজনীয়তা নিয়ে, ভ্যাকসিন নিয়ে, লকডাউন নিয়ে অপপ্রচার করছে। তারা ভ্যাকসিন নিয়ে প্রথমে অপপ্রচারে ব্যস্ত ছিল, তারপর নিজেরাই ভ্যাকসিন নিয়েছে।’

খাদ্য বিতরণ অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন—বঙ্গবন্ধু কৃষিবিদ পরিষদের যুগ্ম মহাসচিব এম আমিনুল ইসলাম, কৃষিবিদ ইনস্টিটিউশনের মহাসচিব মো. খায়রুল আলম প্রিন্স, দপ্তর সম্পাদক এম মিজানুর রহমান, যুগ্ম মহাসচিব মাকসুদ আলম মুকুট, কৃষিশিল্প ও বাণিজ্য সম্পাদক দেবাশীষ ভৌমিক, কৃষিবিদ ইনস্টিটিউশন ঢাকা মেট্রোর সাধরণ সম্পাদক তাসদিকুর রহমান সনেটসহ কেআইবি ও বঙ্গবন্ধু কৃষিবিদ পরিষদের নেতারা।

পারভেজ/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়