ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

টিকা কর্মসূচি সার্বজনীন করার আহ্বান বিএনপির

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:১৪, ৮ আগস্ট ২০২১   আপডেট: ১৯:১৫, ৮ আগস্ট ২০২১
টিকা কর্মসূচি সার্বজনীন করার আহ্বান বিএনপির

ফাইল ছবি

দলীয়করণের প্রক্রিয়া থেকে বেরিয়ে এসে টিকা কর্মসূচিকে সার্বজনীন করার আহ্বান জানিয়েছে বিএনপি।

রোববার (৮ আগস্ট) গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ আহ্বান জানান বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। 

এর আগে শনিবার জাতীয় স্থায়ী কমিটির বৈঠক হয়। বৈঠকের সিদ্ধান্তসমূহ সংবাদ সম্মেলনে জানানো হয়।

বিএনপি মহাসচিব বলেন, জাতীয় স্থায়ী কমিটি মনে করে, সরকার পর্যাপ্ত টিকা সংগ্রহ না করেই গণটিকার নামে গণ প্রতারণা শুরু করেছে। চরম অব্যবস্থাপনা এবং দলীয় করণের কারণে এই লোক দেখানো গণটিকা অভিযান গণ-সংক্রমণ অভিযানে পরিণত হয়েছে।

স্থায়ী কমিটির সভায় সরকারকে সব প্রকার দলীয়করণের প্রক্রিয়া থেকে বেরিয়ে এসে সার্বজনীন টাকা প্রদানের কার্যকর ব্যবস্থা গ্রহণের আহ্বান জানিয়েছে। গণটিকা প্রদানের কর্মসূচিকে সম্পূর্ণ দলীয় কর্মসূচিতে পরিণত করবার উদ্দেশ্যে দলীয় কর্মীদের সম্পৃক্ত করার ঘটনায় আমরা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

গতকাল সারা দেশে সরকার গণটিকার নামে গণ তামাশা শুরু করেছে উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, তাদের (সরকার) হাতে টিকা এসেছে ১ কোটি ৬০ লাখ। অথচ শতকরা ৭০ ভাগ মানুষকে টিকা দিতে হলে প্রয়োজন হবে ২৬ কোটি টিকা। প্রথম এক সপ্তাহে ১ কোটি টিকা প্রদানের কথা বলে একদিনে ৩০ লাখ তিন দিনে দেওয়ার কথা বলেছে। সরকারের প্রতিটি পদক্ষেপেই প্রমাণিত হয়েছে টিকা প্রদানের ক্ষেত্রে সরকার সম্পূর্ণ ব্যর্থতার পরিচয় দিচ্ছে।

টিকা প্রদানে সুনির্দিষ্ট রোড ম্যাপ জনগণের সামনে উপস্থাপনের দাবি আবারও জানিয়েছেন বিএনপি। করোনা টিকার বিষয়ে সরকারের মন্ত্রী ও দায়িত্বশীল ব্যক্তিদের বিভিন্ন সময়ে ভিন্ন ভিন্ন সিদ্ধান্ত এবং মুক্তিযোদ্ধা মন্ত্রী ও স্বাস্থ্যমন্ত্রীর পরস্পর বিরোধী বক্তব্য দেন ও পরে প্রত্যাহারের বিষয়কে সরকারের সমন্বয়হীনতা ও দায়িত্বহীতার পরিচয় বলে উল্লেখ করা হয়।

সংবাদ সম্মেলনে দলের স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য অধ্যাপক ফরহাদ হালিম ডোনার, সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম, জিয়াউর রহমান ফাউন্ডেশনের শাহ মুহাম্মদ আমান উল্লাহ, শামীমুর রহমান শামীম, চেয়ারপারসনের কার্যালয়ের কর্মকর্তা শায়রুল কবির খান উপস্থিত ছিলেন।

/সাওন/এসবি/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়