ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

‘বঙ্গবন্ধুর নাম যারা মুছে দিতে চেয়েছিল তারাই আজ মুছে যাচ্ছে’

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫৪, ১৫ আগস্ট ২০২১  
‘বঙ্গবন্ধুর নাম যারা মুছে দিতে চেয়েছিল তারাই আজ মুছে যাচ্ছে’

ফাইল ছবি

যারা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ইতিহাস থেকে মুছে দিতে চেয়েছিলো, তারাই আজ মুছে যাচ্ছে ইতিহাসের পাতা থেকে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেন, ৩২ নম্বরের সিঁড়িতে নিথর পড়ে থাকা শরীর শুধু একজন জাতির পিতার নয়, একজন স্বাধীনতার স্থপতির। সে রক্তাক্ত নিথর শরীর ছিলো সবুজ-শ্যামল বাংলার প্রতীক, মাটি ও মানুষের আজন্ম ধারকের বুক বিদীর্ণ করেনি বুলেট, করেছিলো তারই অর্জিত বাংলাদেশের পতাকার মতো উদার লাল-সবুজের হৃদয়।

রোববার (১৫ আগস্ট) জাতীয় শোক দিবস উপলক্ষে রাঙ্গামাটি জেলা আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় ভার্চুয়ালি যুক্ত হয়ে এসব কথা বলেন। 

ওবায়দুল কাদের বলেন, বঙ্গবন্ধু হত্যার কুশীলবরা এখনো সক্রিয়, তারা চায় না দেশের উন্নয়ন হোক,পদ্মা সেতু, মেট্রোরেল কর্ণফুলী টানেল হোক।

বিএনপির শাসনামলে পার্বত্য চট্টগ্রামে উন্নয়ন হয়নি,তারা পাহাড়িদের সংঘর্ষে উস্কে দিয়েছিলো উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, ১২ বছর আগের পার্বত্য চট্টগ্রাম আর আজকের পার্বত্য চট্টগ্রাম এক নয়, আজকে পাহাড়ি এলাকায় উন্নয়ন-অর্জনে সমৃদ্ধ। 

গণটিকা প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, মানুষের আগ্রহে ভাটা সৃষ্টি করার জন্য বিএনপি অপচেষ্টা করছে। 

তিনি আবারও বলেন, ভ্যাকসিন নিয়ে কোন সংকট হবে না, আগামী ছয় মাসের মধ্যে কোটি কোটি ভ্যাকসিন আসবে।

একদিকে বিএনপি অপপ্রচার চালায় আবার সবার আগে গিয়ে ভ্যাকসিন গ্রহণ করে বলেও মন্তব্য করেন তিনি।

রাঙ্গামাটি জেলা আওয়ামী লীগের সভাপতি দীপংকর তালুকদারের সভাপতিত্বে রাঙ্গামাটি প্রান্তে আরও  বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী মো. মুসা মাতব্বর।

পারভেজ/এসবি

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়