Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ২৬ অক্টোবর ২০২১ ||  কার্তিক ১০ ১৪২৮ ||  ১৮ রবিউল আউয়াল ১৪৪৩

প্রধানমন্ত্রীর এসডিজি অগ্রগতি পুরস্কারে স্বেচ্ছাসেবক লীগের আনন্দ মিছিল

জ‌্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৫৬, ২৪ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ০৯:৫৮, ২৪ সেপ্টেম্বর ২০২১
প্রধানমন্ত্রীর এসডিজি অগ্রগতি পুরস্কারে স্বেচ্ছাসেবক লীগের আনন্দ মিছিল

জাতিসংঘের টেকসই উন্নয়ন লক্ষমাত্রা-এসডিজি ব্যাপক অগ্রগতিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘মুকুট-মণি’ উপাধিতে ভূষিত করায় অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়ে আনন্দ মিছিল করেছে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ।

বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিয়ের কেন্দ্রীয় কার্যালয় থেকে স্টেডিয়াম ও বাইতুল মোকাররম মসজিদ সংলগ্ন রোড হয়ে জিপিও মোড়ে এসে থামে মিছিলটি।

এ সময় কেন্দ্রীয় নির্বাহী সংসদ, ঢাকা মহানগর দক্ষিণ ও তার অন্তর্গত বিভিন্ন থানা এবং ওয়ার্ডের হাজার হাজার নেতা-কর্মীরা  উপস্থিত ছিলেন।

আনন্দ মিছিল পূর্বে বঙ্গবন্ধু এভিনিউয়ের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আলোচনা সভার আয়োজন করা হয়। সমাবেশে সভাপতিত্ব করেন সংগঠনের সহ-সভাপতি নির্মল চ্যাটার্জী। সঞ্চালনা করেন স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন— সংগঠনের কেন্দ্রীয় সহ-সভাপতি কাজী শহিদুল্লাহ লিটন, দেবাশীষ বিশ্বাস, মোয়াজ্জেম হোসেন, সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ আল সায়েম, আরিফুর রহমান টিটু, প্রচার সম্পাদক রফিকুল ইসলাম বিটু, ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের সভাপতি কামরুল হাসান রিপন ও ঢাকা মহানগর উত্তর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আনিসুর রহমান নাঈম।

জাতিসংঘের সাসটেইনেবল ডেভেলপমেন্ট সল্যুশনস নেটওয়ার্ক-এসডিএসএন পুরস্কার বাংলাদেশের ইতিহাসে অনন্য অর্জন এবং মাইল ফলক বলে অভিহিত করেন বক্তারা। বাংলাদেশের জন‌্য এই অর্জনের জন‌্য শেখ হাসিনাকে শুভচ্ছো ও অভিনন্দন জানান তিনি।

সম্প্রতি দারিদ্র্য দূরীকরণ, পৃথিবীর সুরক্ষা ও সবার জন্য শান্তি-সমৃদ্ধি নিশ্চিত করতে বাংলাদেশকে সঠিক পথে এগিয়ে নেওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এসডিজি অগ্রগতি পুরস্কারে ভূষিত করা হয়। জাতিসংঘের টেকসই উন্নয়ন সংক্রান্ত নবম বার্ষিক আন্তর্জাতিক সম্মেলনের পূর্ণ অধিবেশনে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে মার্কিন যুক্তরাষ্ট্রের বিশিষ্ট উন্নয়ন অর্থনীতিবিদ জেফ্রিস্যাক্স - ‘জুয়েল ইনদি ক্রাউন অব দি ডে’ হিসেবে অভিহিত করেন।

পারভেজ/বুলাকী

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়