ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

শিশুপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদ ইসলামী আন্দোলনের

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২০, ৫ আগস্ট ২০২২  
শিশুপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদ ইসলামী আন্দোলনের

দফায় দফায় শিশুপণ্যের মূল্য বৃদ্ধির প্রতিবাদ জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তরের নেতারা।

শুক্রবার (৫ আগস্ট) ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তর আমেলার মাসিক বৈঠকে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদ জানান তারা।

সরকারের সমালোচনা করে নগর সভাপতি অধ্যক্ষ হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ বলেন, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতিতে এমনিতেই জনজীবন দূর্বিষহ হয়ে উঠেছে। এরই মাঝে দফায় দফায় শিশুপণ্যের মূল্য বৃদ্ধিতে হিমশিম খাচ্ছে মানুষ।

তিনি বলেন, আমদানি করা শিশুপণ্যের দাম বেড়েছে ২০ থেকে ৩০ শতাংশ। শিশুপণ্যের দাম বাড়ার ফলে চাপে পড়েছেন নিম্ন ও মধ্যম আয়ের মা–বাবারা। সরকার ও সংশ্লিষ্টদের উচিৎ অসাধু সিন্ডিকেট ব্যবসায়ীদের লাগাম টেনে ধরা। সাধারণ জনগণের ক্রয় ক্ষমতার মধ্যে নিত্য প্রয়োজনীয় দ্রব্য নিশ্চিত করতে হবে। জনগণের কষ্ট লাঘবে তিনি সরকারকে বাজার মূল‌্য নিয়ন্ত্রণের আহ্বান জানান।

নগর সেক্রেটারি মাওলানা আরিফুল ইসলাম বলেন, দেশের সর্বত্র অস্থিতিশীল পরিস্থিতি তৈরি হয়েছে। সবচেয়ে বেশি অস্থিতিশীল হাট-বাজার। যেভাবে দামা বাড়ানো হয়েছে যেকোনো সবজি কিনে খাওয়াও দায়। এভাবে দেশ চলতে পারে না।

নগর সভাপতি অধ্যক্ষ হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ এর সভাপতিত্বে নগর সেক্রেটারি মাওলানা আরিফুল ইসলামের সঞ্চালনায় বৈঠকে নগর সাংগঠনিক সম্পাদক ইঞ্জিনিয়ার মুরাদ হোসেন, প্রচার ও দাওয়াহ সম্পাদক ইঞ্জিনিয়ার গিয়াস উদ্দিন পরশ, সহকারী প্রচার মুন্সি বায়েজিদ হোসেন, দফতর সম্পাদক মুফতী নিজাম উদ্দিন, অর্থ সম্পাদক প্রভাষক ডাক্তার মুজিবুর রহমান, সহকারী অর্থ সম্পাদক এবিএম রাকিবুল হাসান, ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট শওকত আলী হাওলাদারসহ নগর নেতারা উপস্থিত ছিলেন।

/নঈমুদ্দীন/সাইফ/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়