ঢাকা     বুধবার   ০৭ ডিসেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ২৩ ১৪২৯ ||  ১২ জমাদিউল আউয়াল ১৪১৪

স্বাস্থ্য পরীক্ষার জন্য আজ হাসপাতালে যাবেন খালেদা জিয়া

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১৩, ২৮ আগস্ট ২০২২  
স্বাস্থ্য পরীক্ষার জন্য আজ হাসপাতালে যাবেন খালেদা জিয়া

ফাইল ছবি

নিয়মিত স্বাস্থ্য পরীক্ষা জন্য আজ আবারও হাসপাতালে নেওয়া হবে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে।

রোববার (২৮ আগস্ট) বিকেলে তাকে রাজধানীর এভারকেয়ার হাসপাতাল নেওয়া হবে বলে জানিয়েছেন বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান।

শায়রুল কবির জানান, নিয়মিত স্বাস্থ্য পরীক্ষা জন্য চিকিৎসকদের পরামর্শে ম্যাডামকে আজ বিকালে হাসপাতালে নেওয়া হবে।

বিএনপি সূত্রে জানা গেছে, বিকেল ৪টার দিকে বেগম খালেদা জিয়ার শারীরিক চেক আপের জন্য তাকে এভারকেয়ার হাসপাতালে নেওয়ার সম্ভাবনা রয়েছে। সে কারণে তার হাসপাতালে যাওয়া-আসার পথের নিরাপত্তা দিতে প্রশাসনকে চিঠি দেওয়া হয়েছে।

সূত্র আরও জানায়, খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষা শেষে তিনি সুস্থবোধ করলে রাতেই বাসায় ফিরিয়ে আনা হবে। তা না হলে তাকে হাসপাতালে ভর্তি করা হবে।

নাম প্রকাশে অনিচ্ছুক খালেদা জিয়ার মেডিক্যাল বোর্ডের এক চিকিৎসক বলেন, গত ২২ আগস্ট ম্যাডামের ইকো, ইসিজি, আলট্রাসোনোগ্রাম ও এক্সরে করা হয়েছিল, সেগুলোর রিপোর্ট পর্যালোচনায় খুব বেশি সন্তুষ্ট হতে পারেনি তার চিকিৎসক দল। এজন্য আজকে ম্যাডামকে আরও কিছু পরীক্ষা-নীরিক্ষা করা হবে। তবে, তাকে আজকে হাসপাতালে ভর্তি করানোর সম্ভাবনা রয়েছে বলেও জানান এই চিকিৎসক।

বেগম খালেদা জিয়া হৃৎপিণ্ডের রক্তনালীতে ব্লক, আর্থ্রাটিস, ডায়াবেটিস, কিডনি, ফুসফুস, চোখের সমস্যাসহ নানা জটিলতায় ভুগছেন। গত বছর এভারকেয়ার হাসপাতালে ভর্তি হওয়ার পর তার পরিপাকতন্ত্রে রক্তক্ষরণ এবং লিভার সিরোসিসে আক্রান্ত হওয়ার কথা জানান চিকিৎসকরা। এরপর ১১ জুন এভারকেয়ার হাসপাতালে খালেদা জিয়ার হৃৎপিণ্ডের ব্লক অপসারণ করে একটি ‘স্টেন্ট’ বসানো হয়েছিল।

এর মধ্যে ২০২১ সালের এপ্রিল মাসে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৫৪ দিন হাসপাতালে ছিলেন। এরপর একই বছরে শারীরিক অসুস্থা নিয়ে ৮১দিন হাসপাতালে ছিলেন। চলতি বছরের ২৪ জুন ১৩দিন হাসপাতালে চিকিৎসা শেষে বাসায় ফিরেন খালেদা জিয়া।

/মেয়া/সাইফ/

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়