ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

‘সই না করলে চিফ হুইপ থেকে সরিয়ে দেওয়ার হুমকি দেওয়া হয়েছিল’

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪৪, ১৫ সেপ্টেম্বর ২০২২   আপডেট: ১৪:৪৯, ১৫ সেপ্টেম্বর ২০২২
‘সই না করলে চিফ হুইপ থেকে সরিয়ে দেওয়ার হুমকি দেওয়া হয়েছিল’

সংবাদ সম্মেলনে মসিউর রহমান রাঙ্গা। ছবি: মোহাম্মদ নঈমুদ্দীন

জাতীয় পার্টি থেকে সদ্য অব্যাহতি দেওয়া দলটির সাবেক মহাসচিব মসিউর রহমান রাঙ্গা বলেছেন, আমি কোনও অন্যায় করিনি। আমার বহিষ্কার আদেশে অখুশি নই। জিএম কাদেরকে গুটি কয়েকজন ভুল বুঝিয়ে বিভিন্ন সিদ্ধান্ত নিতে উৎসাহ দেন। তাদের কোনো কাজ নেই। সারাদিন পার্টি অফিসে ঘুরঘুর করেন।

আরও পড়ুন: জিএম কা‌দেরের রংপুরে যাওয়া এখন ক‌ঠিন হবে: রাঙ্গা

অব‌্যাহতি প্রসঙ্গে বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রাঙ্গা বলেন, আমি কোনও অন্যায় করিনি। এটা বলার জন্য আজ এই সংবাদ সম্মেলনে ডেকেছি। আমি আজকে এখানে পার্টির কোনও লোক নিয়ে আসিনি। পরিবহন সেক্টরের কিছু লোক এসেছে।

কেন আপনাকে দল থেকে অব্যাহতি দেওয়া হয়েছে জানতে চাইলে বিরোধীদলের চিফ হুইপ বলেন, সংসদের বিরোধীদলীয় নেতা রওশন এরশাদকে সরিয়ে জিএম কাদেরকে করার বিষয়ে যে চিঠি দেওয়া হয়েছে, তার প্রক্রিয়া সঠিক ছিলো না। এটা আমি একটা টেলিভিশনকে বলেছিলাম। এজন্য আমাকে বহিষ্কার করা হয়েছে বলে মনে করছি।

চিঠি দেওয়ার প্রক্রিয়া সঠিক না থাকলে সেটা এতদিন পরে কেন বলছেন এমন প্রশ্নের জবাবে রাঙ্গা বলেন, রওশন এরশাদকে সরিয়ে জিএম কাদেরকে বিরোধীদলীয় নেতা করার চিঠি দেওয়ার পর তিনি (রওশন এরশাদ) আমাকে বলেছেন- তুমি তো আমার সব সর্বনাশ করেছো। তুমি তো সব চিঠিতে সই করেছো। তখন আমি উনাকে বলেছি-এটার সঙ্গে আমি নেই। প্রক্রিয়া যে সঠিক ছিলো না, এটা আমি কোনও গণমাধ্যমে বলে দিবো। এরপর আমি এই নিয়ে কথা বলেছি।

আরও পড়ুন: রাঙ্গাকে জাতীয় পা‌র্টি থে‌কে অব্যাহতি 

প্রক্রিয়া সঠিক না থাকলে কেন চিঠিতে স্বাক্ষর করেছিলেন- এ বিষয়ে জানতে চাইলে রাঙ্গা বলেন, তখন স্বাক্ষর না করলে আমাকে বিরোধীদলীয় চিফ হুইফ থেকে সরিয়ে দেওয়া হুমকি দেওয়া হয়েছিলো। একইসঙ্গে আগামী নির্বাচনে মনোনয়ন না দেওয়ার হুমকিও দেওয়া হয়।

আগামীতে কি আপনি রওশন এরশাদের সঙ্গে থাকবেন- জবাবে রাঙ্গা বলেন, সেটা এখনও ঠিক করিনি। আমি চাই পার্টি ঐক্যবদ্ধ থাকুক। আগামীতে যদি জাতীয় পার্টির রাজনীতি না করতে পারি অন্য কোনো দলেও যাবো না। আমি চাই দলটা যেন সুন্দরভাবে চলে। প্রয়োজনে আমি নিজেই দলে থাকব না।

রাঙ্গা বলেন, আগামীতে শুধু দুইটি রাজনৈতিক দল থাকবে। কোনও দুইটি থাকবে সেটা আমি বলবো না। তবে সেখানে আমরা (জাতীয় পার্টি) থাকবো না।

দলের চেয়ারম্যান জিএম কাদেরকে চ‌্যালেঞ্জ জানিয়েছিলেন-এ বিষয়ে রাঙ্গা বলেন, বিনা নোটিশে অব্যাহতির কথা শুনে আমি রাগান্বিত ছিলাম। এটা অস্বীকার করবো না। আমি চেয়ারম্যানকে যে চ্যালেঞ্জ দিয়েছিলাম সেটা তুলে নিয়েছি। রংপুরেও আর কোনও ঝামেলো হবে না।

তিনি বলেন, আমি আমার অব্যাহতির আদেশে অখুশি নই। তবে, আমি আমার বহিষ্কার (অব্যাহতি) আদেশ প্রত্যাহার চাই। চেয়ারম্যানের সঙ্গে যুদ্ধ করে দলে থাকা যায় না। 

বুধবার মসিউর রহমান রাঙ্গাকে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য পদ থেকে অব্যাহতি দেন দলের চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের।

/নঈমুদ্দীন/সাইফ/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়