ঢাকা     শুক্রবার   ০২ ডিসেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ১৮ ১৪২৯ ||  ০৭ জমাদিউল আউয়াল ১৪১৪

দুপুরে মোহাম্মদপুরে সমাবেশ করবে বিএনপি 

জ‌্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৭, ২৬ সেপ্টেম্বর ২০২২  
দুপুরে মোহাম্মদপুরে সমাবেশ করবে বিএনপি 

রাজধানীর ধানমন্ডিতে বিএনপির পূর্বঘোষিত সমাবেশস্থলে যুবলীগ পাল্টা কর্মসূচি দেওয়ায় সভা-সমাবেশে নিষেধাজ্ঞা জারি করেছে পুলিশ। ফলে স্থান পরিবর্তন করে মোহাম্মদপুরে সমাবেশ করবে বিএনপি।

সোমবার (২৬ সেপ্টেম্বর) দুপুর আড়াইটায় মোহাম্মদপুর বেড়িবাঁধে পানি উন্নয়ন বোর্ডের মাঠে সমাবেশ অনুষ্ঠিত হবে। 

বিএনপির মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান রাইজিংবিডিকে এসব তথ‌্য নিশ্চিত করেছেন।

সোমবার (২৬ সেপ্টেম্বর) বিকেলে ধানমন্ডিতে বিএনপির সমাবেশ হওয়ার কথা থাকলেও একইস্থানে এবং একই সময়ে কর্মসূচির ঘোষণা দেয় যুবলীগ। ফলে ঢাকা মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে আজ ধানমন্ডিতে সব ধরনের রাজনৈতিক কর্মসূচি নিষিদ্ধ করা হয়। ধানমন্ডির পরিবর্তে বিএনপিকে মোহাম্মদপুর বেড়িবাঁধে পানি উন্নয়ন বোর্ডের মাঠে সংক্ষিপ্ত সমাবেশের অনুমতি দিয়েছে ডিএমপি।

শায়রুল কবির খান জানান, ধানমন্ডির বাংলাদেশ মেডিক‌্যাল কলেজ হাসপাতালের পাশে বিএনপির পুর্ব নির্ধারিত প্রোগ্রাম থাকার পরও যুবলীগ পাল্টা কর্মসূচি দেয়। এতে আইনশৃঙ্খলায় বিঘ্ন ঘটার আশঙ্কায় ডিএমপির তরফ থেকে সভা-সমাবেশ না করার জন্য জানানো হয়। তবে ডিএমপি থেকে বেড়িবাঁধে পানি উন্নয়ন বোর্ডের মাঠে সংক্ষিপ্ত সমাবেশের অনুমতি দিয়েছে। সেই অনুযায়ী আজ দুপুরে সমাবেশ হবে। 

এর আগে গত ৭ সেপ্টেম্বর ঢাকা মহানগর পুলিশ কমিশনারকে এক চিঠিতে বিএনপির পক্ষ থেকে জানানো হয়, ঢাকা মহানগরীর উত্তর ও দক্ষিণের ১৬ স্থানে তারা সমাবেশ করবে। জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি, লোডশেডিং, গণপরিবহনের ভাড়া বৃদ্ধি, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধি, পুলিশের গুলিতে নারায়ণগঞ্জে যুবদলের শাওন এবং ভোলায় ছাত্রদল নেতা নুরে আলম ও স্বেচ্ছাসেবক দল নেতা আব্দুর রহিমের হত্যার প্রতিবাদে এই সমাবেশের ঘোষণা দেয় দলটি।

ঢাকা/মেসবাহ/ইভা 

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়