ঢাকা     মঙ্গলবার   ২৯ নভেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ১৫ ১৪২৯ ||  ০৩ জমাদিউল আউয়াল ১৪১৪

ইডেনে ছাত্রলীগের বহিষ্কৃত নেত্রীদের আমরণ অনশনের হুমকি

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১২, ২৬ সেপ্টেম্বর ২০২২  
ইডেনে ছাত্রলীগের বহিষ্কৃত নেত্রীদের আমরণ অনশনের হুমকি

ছবি: সংগৃহীত

ইডেন মহিলা কলেজ ছাত্রলীগের দুইগ্রুপের মারামারির পর গঠিত তদন্ত কমিটি ১২ নেতা ও ৪ কর্মীকে বহিষ্কারের ঘটনায় আমরণ অনশনের ঘোষণা দিয়েছেন বহিষ্কৃত নেত্রীরা।

আরও পড়ুন: ইডেন কলেজ ছাত্রলীগের কমিটি স্থগিত, ১৬ নেতাকর্মীকে স্থায়ী বহিষ্কার

সোমবার (২৬ সেপ্টেম্বর) ইডেন ক্যাম্পাসে এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন তারা।

বিনা তদন্তে বহিষ্কার নেপথ্যে কারা-এই প্রশ্ন রেখে তারা বলেন, প্রাথমিক তদন্তে বহিষ্কার করায় আমাদের হৃদয়ে রক্তক্ষরণ হচ্ছে। কি অপরাধ? আমরা নির্যাতিত সহকর্মীদের পাশে দাঁড়িয়েছি? আর সে সভাপতি-সাধারণ সম্পাদকের বিরুদ্ধে বিভিন্ন অপরাধ, চাঁদাবাজিসহ বিভিন্ন অভিযোগ, তাদের কেন বহিষ্কার করা হলো না? দুই সদস্যের তদন্ত কমিটি থেকে একজন পদত্যাগ করার পরও কেন তদন্ত এগোলো সেই প্রশ্নও রেখেছেন তারা।

পড়ুন: ইডেন কলেজের ঘটনায় তদন্ত কমিটি

‘ইডেন কলেজের সভাপতি তামান্না জেসমিন রিভাকে কেন মারধর করা হলো’ সেই প্রশ্নের উত্তর দিতে গিয়ে সংবাদ সম্মেলনে তারা বলেন, ছাত্রলীগের বর্তমান যুগ্ম সাধারণ সম্পাদক বেনজির হোসেন নিশি, যিনি রোকেয়ো হলের সাবেক এজিএস ফাল্গুনি দাস তন্নীকে মারধর করার পর কেন তাকে বহিষ্কার করা হলো না? সেই নেত্রীকে নিশিকে ইডেন কলেজের দায়িত্বপ্রাপ্ত করা হয়েছে।

দুইপক্ষের বিরুদ্ধে সিদ্ধান্ত না নিয়ে কেন এক পক্ষকে বহিষ্কার করা হলো- সেই প্রশ্ন রেখে তারা বলেন, কারণ দর্শানোর নোটিশ না দিয়ে সরাসরি স্থায়ী বহিষ্কার করা হলো কেন? তাহলে কি কি কেন্দ্রীয় ছাত্রলীগ এসব অন্যায়ের পক্ষে?

এ সময় বহিষ্কারাদেশ প্রত্যাহারের দাবি জানিয়ে এ ঘটনায় সংগঠনের সাংগঠনিক নেত্রী আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেন তারা। একই সঙ্গে বহিষ্কারাদেশ প্রত্যাহার না করা হলে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ের সামনে আমরন অনশনের ঘোষণা দেন তারা।

পড়ুন: ইডেন কলেজে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে আহত ২

তারা বলেন, পুরো ঘটনায় ২১ জন নেতা উপস্থিত ছিলাম, তাহলে কেন ১২জনকে বহিষ্কার করা হলো। আমরা তাদের প্রতিহিংসার শিকার।

/পারভেজ/সাইফ/

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়