ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

স্বৈরশাসকরা গণতন্ত্র শেখাতে চায়: আমু

জ্যেষ্ঠ প্রতি‌বেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২৬, ২৬ সেপ্টেম্বর ২০২২  
স্বৈরশাসকরা গণতন্ত্র শেখাতে চায়: আমু

ফাইল ছবি

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য, কেন্দ্রীয় ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু বলেছেন, যারা স্বৈরশাসক হিসেবে এদেশে প্রতিষ্ঠা লাভ করেছে, তারা গণতন্ত্র শেখাতে চায়। যারা রাজনৈতিক হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত তারা আজ বড় বড় কথা বলেন। সব দেখে আমাদের এখন হাসি পায়।

সোমবার (২৬ সেপ্টেম্বর) সকালে জাতীয় প্রেসক্লাবে শহীদ ময়েজ উদ্দিনের ৩৮ তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে ‘শহীদ ময়েজ উদ্দিন স্মৃতি সংসদ’ আয়োজিত আলোচনা ও স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। সভা সঞ্চালনা করেন শহীদ ময়েজ উদ্দিন স্মৃতি সংসদের সাধারণ সম্পাদক সাংবাদিক আতাউর রহমান।

আমির হোসেন আমু বলেন, এরশাদের ক্ষমতাকালে ৭২ ঘণ্টা নয়, ১২ দিন আমাদের সমস্ত রেজাল্ট হেল্ডআপ রাখা হয়েছিল। কারা আজকে গণতন্ত্র শেখায়। যে জিয়াউর রহমানের হ্যাঁ-না ভোট, যেখানে কোনও প্রতিদ্বন্দ্বী নেই; সে ভোট থেকে কারচুপি শুরু। তারা আজকে গণতন্ত্র শিক্ষা দিতে চায়।

তিনি আরও বলেন, আগামীতে শেখ হাসিনা ও তার মনোনীত প্রার্থীকে এ দেশের মানুষ ভোট দেবে। কোনও ষড়যন্ত্র নির্বাচন ঠেকাতে পারবে না। নির্বাচনের মধ্যে দিয়ে গণতন্ত্রের অভিযাত্রা অব্যাহত থাকবে। 

আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক শহীদ ময়েজ উদ্দিনের মেয়ে মেহের আফরোজ চুমকির সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য মোজাফফর হোসেন পল্টু সাবেক মন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাড. কামরুল ইসলাম, সাংবাদিক নেতা ইকবাল সোবহান চৌধুরী, মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন ভূঁইয়াসহ বিভিন্ন শ্রেণী-পেশার বিশিষ্টজন।

পার‌ভেজ/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়