ঢাকা     রোববার   ০৪ ডিসেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ২০ ১৪২৯ ||  ০৯ জমাদিউল আউয়াল ১৪১৪

‘সহিংস রাজনীতির বিরুদ্ধে রাজপথে থাকবে জাপা’

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:২৬, ২৫ নভেম্বর ২০২২  
‘সহিংস রাজনীতির বিরুদ্ধে রাজপথে থাকবে জাপা’

পোস্তগোলায় শান্তি সমাবেশে সৈয়দ আবু হোসেন বাবলা এমপি

ক্ষমতার লড়াইয়ে দেশে চলমান সহিংস রাজনীতির বিরুদ্ধে জাতীয় পার্টি (জাপা) রাজপথে সরব থাকবে বলে ঘোষণা দিয়েছেন জাতীয় পার্টির কো-চেয়ারম্যান ও ঢাকা মহানগর দক্ষিণ কমিটির সভাপতি সৈয়দ আবু হোসেন বাবলা এমপি।

শুক্রবার (২৫ নভেম্বর) বিকেলে নিজ নির্বাচনী এলাকা রাজধানীর পোস্তগোলার প্রধান সড়কে শান্তি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ ঘোষণা দেন। সহিংস রাজনীতি ও সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে এ শান্তি সমাবেশের আয়োজন করে ঢাকা দক্ষিণের ৫৪ নম্বর ওর্য়াড জাতীয় পার্টি।

বাবলা এমপি বলেন, ‘গণতন্ত্র ও ইসলামী মূল্যবোধ প্রতিষ্ঠা এবং অসাম্প্রদায়িক বাংলাদেশ বির্নিমাণের জন্যই রাজনীতি করে জাতীয় পার্টি। আমাদের অবস্থান সব সময় উন্নয়ন, প্রগতি, শান্তি ও সমৃদ্ধির পক্ষে। দেশে ক্ষমতার জন‌্য যে সহিংস রাজনীতি শুরু হয়েছে তার বিরুদ্ধে আমরা। শুধু তাই নয়, গণতন্ত্র ও মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে রাজপথে সরব থাকব।’

শ্যামপুর থানা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক ইব্রাহিম মোল্লার সভাপতিত্বে শান্তি সমাবেশে বক্তব্য রাখেন— জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য আলমগীর শিকদার লোটন, পার্টির চেয়ারম্যানের উপদেষ্টা মনিরুল ইসলাম মিলন, ভাইস চেয়ারম্যান আমির উদ্দিন আহমেদ ডালু, কেন্দ্রীয় নেতা শেখ মাসুক রহমান, সাংবাদিক সুজন দে, জহিরুল ইসলাম মিন্টু, স্থানীয় জাপা নেতা কাওসার আহামেদ প্রমুখ।

বাবলা এমপি বলেন, ‘জাতীয় পার্টি নির্বাচনমুখী দল। জাতীয় পার্টি বিশ্বাস করে, ক্ষমতায় যেতে হলে নির্বাচন ছাড়া বিকল্প নেই। সাংবিধানিক নিয়মে যে পদ্ধতিতে আগামী নির্বাচন হবে, সে পদ্ধতিতেই অংশ নেবে জাতীয় পার্টি। কোনো অসাংবিধানিক তত্ত্বাবধায়ক সরকার পদ্ধতির নির্বাচনে জাতীয় পার্টি বিশ্বাস করে না, তাতে অংশ নেওয়ার প্রশ্নও ওঠে না।’

নঈমুদ্দীন/রফিক

সর্বশেষ

পাঠকপ্রিয়