ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

জাতীয় ইস‌্যুতে রাজনৈতিক দলগুলোকে ঐক‌্যবদ্ধ হওয়ার আহ্বান

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:১৯, ২৬ মার্চ ২০২৩  
জাতীয় ইস‌্যুতে রাজনৈতিক দলগুলোকে ঐক‌্যবদ্ধ হওয়ার আহ্বান

স্বাধীনতা দিবসের আলোচনা সভায় জাতীয় পার্টির নেতারা

জাতীয় ইস‌্যুতে রাজনৈতিক দলগুলোকে ঐক‌্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছেন জাতীয় পার্টির (জাপা) কো-চেয়ারম্যান ও ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি সৈয়দ আবু হোসেন বাবলা।

তিনি বলেছেন, স্বাধীনতার ৫১ বছরে এসেও আমাদের রাজনৈতিক দলগুলোর মধ্যে বিভক্তি জাতির জন্য লজ্জাজনক। যেখানে সারা বিশ্বে যেকোনো জাতীয় স্বার্থে দলমত নির্বিশেষে সকল রাজনৈতিক দল ঐক্যবদ্ধ হয়, সেখানে আমরা এখনো এক কাতারে না দাঁড়িয়ে বিভক্ত হয়ে পড়ছি, যা স্বাধীনতার চেতনার সাথে সাংঘর্ষিক। জাতীয় ইস‌্যুতে রাজনৈতিক দলগুলোকে এক হতে হবে। তাহলে দেশ এগিয়ে যাবে।

রোববার (২৬ মার্চ) বিকেলে রাজধানীর কাকরাইলে জাতীয় পার্টির কার্যালয়ে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে জাতীয় পার্টি ঢাকা মহানগর দক্ষিণ আয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন দলের প্রেসিডিয়াম সদস্য হাজী সাইফুদ্দিন আহমেদ মিলন, ঢাকা মহানগর দক্ষিণ জাতীয় পার্টির সাধারণ সম্পাদক জহিরুল আলম রুবেল, কেন্দ্রীয় নেতা তারেক আদেল, সারফুদ্দিন আহমেদ শিপু, সুজন দে, মো. শাহজাহান, আবুল বাসার প্রমুখ।

সৈয়দ আবু হোসেন বাবলা বলেন, জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে ৩০ লাখ শহিদ ও ২ লাখ মা-বোনের সম্ভ্রমের বিনিময়ে অর্জিত স্বাধীনতার স্বপ্ন ছিল—দারিদ্র্যমুক্ত, বৈষম্যহীন উন্নত সমৃদ্ধ গণতান্ত্রিক রাষ্ট্র প্রতিষ্ঠা করা। প্রয়াত পল্লীবন্ধু এরশাদ সেই স্বপ্নের বাংলাদেশ বিনির্মাণে কাজ করে গেলেও অন্য সরকারগুলো হেঁটেছে বিপরীত পথে। এখনো দেশের মানুষকে বৈষম্যহীন রাষ্ট্র প্রতিষ্ঠার জন্য সংগ্রাম করতে হচ্ছে। লড়াই করতে হচ্ছে উদার গণতান্ত্রিক ও অসাম্প্রদায়িক বাংলাদেশ প্রতিষ্ঠার জন্য। আমাদের পার্টির চেয়ারম্যান জি এম কাদেরের নেতৃত্বে আগামী দিনে সেই সংগ্রাম জোরদার করবে জাতীয় পার্টি।

নঈমুদ্দীন/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়