ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

সাংবাদিক শামসুজ্জামানের মুক্তি দাবি মির্জা ফখরুলের

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:০৩, ৩০ মার্চ ২০২৩  
সাংবাদিক শামসুজ্জামানের মুক্তি দাবি মির্জা ফখরুলের

মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ফাইল ছবি

সাভারে কর্মরত প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক শামসুজ্জামান শামসকে তার বাসা থেকে ভোর রাতে তুলে নিয়ে যাওয়ার ঘটনায় গভীর উদ্বেগ, ক্ষোভ এবং তীব্র নিন্দা জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার (২৯ মার্চ) রাত সাড়ে দশটার পরে এক বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, ভোর রাতে একজন সাংবাদিককে বাসা থেকে তুলে নেওয়া সরকারের ফ্যাসিবাদী আচরণের বহিঃপ্রকাশ।

বিবৃতিতে মির্জা ফখরুল বলেন, এ ধরনের নিপীড়নমূলক আচরণে আবারও প্রমাণ হলো দেশে গণমাধ্যমের কোনো স্বাধীনতা নেই। শীর্ষ সন্ত্রাসী ধরার স্টাইলে কোনো বাহিনীর পরিচয়ে রাতের অন্ধকারে সাংবাদিককে তুলে নিয়ে যাওয়া একাত্তরের বর্বর হানাদার বাহিনীকে হার মানায়। সাংবাদিক শামসকে তুলে নেওয়ার পর ১৬-১৭ ঘণ্টা পেরিয়ে গেলেও এখন পর্যন্ত তার অবস্থান সম্পর্কে স্পষ্ট করে সরকারের তরফ থেকে কিছুই জানানো হয়নি।

তিনি বলেন, সাংবাদিক শামসকে তুলে নেওয়ার ঘটনায় ওবায়দুল কাদেরসহ সরকারের মন্ত্রীদের বক্তব্যে স্পষ্ট প্রমাণিত হয়েছে, সরকার বন্দুকের জোরে মানুষের প্রতিবাদকে স্তব্ধ করে দিতে চায়। সাংবাদিকরা তাদের কলমের মাধ্যমে দ্রব্যমূল্য বৃদ্ধির কথা বলতে পারবে না, অভাবের কথা বলতে পারবে না। দুর্নীতি ও দুঃশাসনের কথা বলা যাবে না, ভোট ডাকাতির কথা বলা যাবে না, অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করা যাবে না।

সরকার দেশে ভয়ের রাজত্ব কায়েম করতে ডিজিটাল নিরাপত্তা আইনকে নির্যাতনের হাতিয়ার হিসেবে ব্যবহার করছে জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, আমি অবিলম্বে সাংবাদিক শামসুজ্জামান শামসের নিঃশর্ত মুক্তি দাবি করছি এবং ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি জানাচ্ছি।

/মেয়া/এসবি/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়