ঢাকা     শুক্রবার   ০১ মার্চ ২০২৪ ||  ফাল্গুন ১৮ ১৪৩০

মারধরের পর ২ ছাত্রদল নেতাকে থানায় সোপর্দ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩৭, ১৫ নভেম্বর ২০২৩  
মারধরের পর ২ ছাত্রদল নেতাকে থানায় সোপর্দ

সরকার পতনের একদফা দাবি আদায়ে বিএনপির ডাকা অবরোধ কর্মসূচির সমর্থনে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের বিভিন্ন ফটকে তালা লাগানো এবং ব্যানার টানাতে গেলে ছাত্রলীগের নির্যাতনের শিকার হন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও অমর একুশে হল ছাত্রদলের জৈষ্ঠ্য সহ-সভাপতি জসিম খান এবং ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের প্রচার সম্পাদক ও শহীদুল্লাহ হল ছাত্রদলের সাধারণ সম্পাদক ইমাম আল নাসের মিশুক।

মঙ্গলবার (১৪ নভেম্বর) রাতে ঢাবির কার্জন হল এলাকায় এ ঘটনা ঘটে বলে দাবি করেছে ঢাবি বিশ্ববিদ্যালয় ছাত্রদল।

এরপর বিশ্ববিদ্যালয় প্রশাসনের মাধ্যমে তাদেরকে শাহবাগ থানায় হস্তান্তর করা হয়। শেষ খবর পাওয়া পর্যন্ত তারা শাহবাগ থানা হাজতে আটক রয়েছেন।

শান্তিপূর্ণ কর্মসূচিতে প্রত্যক্ষভাবে অংশ নেওয়া ঢাকা বিশ্বিবিদ্যালয় ছাত্রদলের যুগ্ম-সাধারণ সম্পাদক ও সলিমুল্লাহ মুসলিম হল ছাত্রদলের সাবেক নির্বাচিত সাধারণ সম্পাদক এ বিষয়ে বলেন, এভাবে বারবার ছাত্রদলের রক্ত ঝরিয়ে সরকারের শেষ রক্ষা হবে না। সহযোদ্ধাদের শরীরের প্রতিটি আঘাত আমাদের শরীরের ওপর আঘাত, সহযোদ্ধাদের ঝরা প্রতি রক্তের ফোটা, আমাদের শরীর থেকে ঝরা রক্তবিন্দু। প্রতিটি আঘাত ও প্রতি ফোটা রক্তের জবাব আমরা রাজপথেই নিবো ইনশাল্লাহ্। সেই দিনটা বেশি দূরে নয়। 

তিনি জসিম ও মিশুকের ওপর ন্যাক্কারজনক হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান এবং অনতিবিলম্বে তাদেরকে নিঃশর্ত মুক্তি না দিলে যেকোন ধরনের  উদ্ভূত পরিস্থিতির দায় ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসনকে নিতে হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেন।

/মেয়া/এসবি/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়