ঢাকা     মঙ্গলবার   ২৩ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৮ ১৪৩১

নিপীড়িত মানুষের পাশে দাঁড়াতেই বিএনপির জন্ম: রিজভী

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৪৯, ৯ জুন ২০২৪  
নিপীড়িত মানুষের পাশে দাঁড়াতেই বিএনপির জন্ম: রিজভী

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, যখনই জনগণ নির্যাতিত হয়, নিষ্পেষিত হয় তখনই বিএনপি জনগণের পাশে দাঁড়ায়। এ দেশে জিয়াউর রহমান যেভাবে একদলীয় শাসন থেকে বহুদলীয় গণতন্ত্র প্রবর্তন করেছিলেন, তেমনি আন্দোলন সংগ্রামের মাধ্যমে দেশকে স্বৈরাচারমুক্ত করেছিলেন। বিএনপির জন্মই হয়েছে নিপীড়িত নির্যাতিত মানুষের পাশে দাঁড়ানোর জন্য।

রোববার (৯ জুন) বিকেলে প্রয়াত রাষ্ট্রপতি ও বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৪৩তম শাহাদাতবার্ষিকী পালন উপলক্ষে নয়াপল্টনস্থ বিএনপি কার্যালয়ে কনফারেন্স হলে জিয়া মঞ্চের উদ্যোগে দোয়া এবং গুম-খুন পরিবারের মাঝে সেলাই মেশিন বিতরণকালে তিনি এসব বলেন।

রিজভী বলেন, আজকে দেশে বাকশালি শাসন কায়েম হয়েছে। কেড়ে নেওয়া হয়েছে বাকস্বাধীনতা। তা থেকে জনগণকে যে উদ্ধার করবে সেই দেশনেত্রীকে বন্দি রাখা হয়েছে। কিন্তু বিএনপি হতাশ না, কারণ বিএনপির প্রতিটি নেতাকর্মীই জিয়া পরিবারের সদস্য হিসেবে রাজপথে আছে এবং কাঙ্ক্ষিত বিজয় না হওয়া পর্যন্ত রাজপথ ছাড়বে না।

বিএনপির এই সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, বিএনপি সবসময় মানুষের জন্য এবং সমাজের কল্যাণের জন্য কাজ করছে। অসহায় ও দুঃস্থ পরিবারকে সেলাই মেশিন দেয়া, এগুলো আত্মনির্ভরশীল হওয়ার কাজ। এছাড়াও বিএনপি সবসময় দেশের দুর্যোগকালীন কঠিন সময়ে জনগণের পাশে দাঁড়ায়। যে কাজে মানুষের কল্যাণ রয়েছে, সেটা মহৎ কাজ। এ ধরনের ভালো কাজে সবাইকে এগিয়ে আসা উচিত।

রিজভী বলেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান এদেশের মানুষদের স্বয়ংসম্পূর্ণ করা, আত্মনির্ভরশীল করা, স্বনির্ভরশীল করে তোলার যে দর্শন ও আদর্শ দিয়ে গেছেন, এ কাজের মধ্য দিয়ে আমরা সেটাও পালন করতে পারছি বলে আমাদের মধ্যে প্রেরণার সৃষ্টি করে।

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক জিয়া মঞ্চ কেন্দ্রীয় কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালামের সভাপতিত্বে সাধারণ সম্পাদক মো. ফয়েজ উল্লাহ ইকবালের সঞ্চালনায় সভায় উপস্থিত ছিলেন বিএনপির ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু, ধর্ম বিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম জামাল, সহ সাংগঠনিক সম্পাদক সেলিমুজ্জামান সেলিম, জিয়া মঞ্চ কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহসভাপতি আবু তালেব প্রমুখ। এ সময় সংগঠনটি ১০ জন অসহায় মানুষের মাঝে সেলাই মেশিন বিতরণ করে।

এমএ/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়