ঢাকা     সোমবার   ১৫ জুলাই ২০২৪ ||  আষাঢ় ৩১ ১৪৩১

ফের আ.লীগের তথ্য ও গবেষণা উপ-কমিটির সদস্য হলেন সাজ্জাদ চিশতী

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৫৮, ১২ জুন ২০২৪  
ফের আ.লীগের তথ্য ও গবেষণা উপ-কমিটির সদস্য হলেন সাজ্জাদ চিশতী

সাজ্জাদ হোসেন চিশতী

টানা দ্বিতীয় বারের মতো বাংলাদেশ আওয়ামী লীগের তথ্য ও গবেষণা উপ-কমিটির সদস্য হলেন সাংবাদিক সাজ্জাদ হোসেন চিশতী। 

সম্প্রতি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এবং তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদ স্বাক্ষরিত পত্রের মাধ্যমে দ্বিতীয় বারের মতো দলটির তথ্য ও গবেষণা উপ-কমিটির সদস্য হিসেবে মনোনীত করা হয় সাবেক ছাত্রনেতা, কেন্দ্রীয় যুবলীগের সাবেক সদস্য সাজ্জাদ চিশতীকে।

বাবার আদর্শে অনুপ্রাণিত হয়ে সপ্তম শ্রেণির ছাত্র থাকাকালে সাজ্জাদ হোসেন চিশতি রাজনীতি শুরু করেন। মুক্তিযোদ্ধার সন্তান হিসেবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে বুকে লালন করে ছাত্রজীবন থেকে দলের সক্রিয় কর্মী হিসেবে নিজেকে গড়ে তোলেন তিনি।

সাজ্জাদ চিশতী ছিলেন যুবলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য, আওয়ামী লীগের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন পরিচালনা কমিটির সদস্য ও সম্মেলন উপ-কমিটির সদস্য। দীর্ঘ ২০ বছর রাজধানীর রামপুরায় থেকে তিনি নানা রাজনৈতিক ও সামাজিক কর্মকাণ্ডে সক্রিয় ভূমিকা পালন করেন। 

সাজ্জাদ হোসেন চিশতী রাজনীতিতে যেমন সক্রিয় ছিলেন, সাংবাদিকতাতেও তিনি পরিচিত মুখ। বর্তমানে তিনি বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে), ঢাকা সাংবাদিক ইউনিয়নসহ (ডিইউজে) বিভিন্ন সাংবাদিক সংগঠনের সঙ্গে জড়িত। একই সঙ্গে তিনি বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ কেন্দ্রীয় কমিটির সহ- সভাপতি এবং বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কমান্ডের কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান।

সাজ্জাদ চিশতী বর্তমানে রাইজিংবিডি ডটকমে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করছেন। এর আগে তিনি কাজ করেছেন ডেইলি অবজারভার, দৈনিক আজকালের খবর, দৈনিক যুগান্তর, দৈনিক আজকের বিজনেস বাংলাদেশ, আমাদের সময় ডটকম, দৈনিক মানবকণ্ঠ এবং দৈনিক যায়যায়দিনসহ দেশের বিভিন্ন স্বনামধন্য মিডিয়ায়।

ঢাকা/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়