ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

দেবীগঞ্জ পৌরসভায় ১ম নির্বাচন, তবুও আমেজ নেই

আবু নাঈম, পঞ্চগড় || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৩৩, ১৭ সেপ্টেম্বর ২০২১  
দেবীগঞ্জ পৌরসভায় ১ম নির্বাচন, তবুও আমেজ নেই

পঞ্চগড়ের দেবীগঞ্জ পৌরসভায় প্রথমবার নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। ভোট গ্রহণ করা হবে আগামী ২০ সেপ্টেম্বর। দিনক্ষণ ঘনিয়ে এলেও নির্বাচন কেন্দ্রিক আমেজ নেই পৌর এলাকায়। তেমন আগ্রহ নেই ভোটারদের। তবে মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা প্রচারণায় রয়েছেন।

পৌরসভার বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায়, পথঘাট থেকে শুরু করে চায়ের দোকান কোথাও নির্বাচনী উত্তাপ নেই। গুরুত্বপূর্ণ কিছু জায়গা ছাড়া কোথাও পোস্টার টানানো নেই। তবে দুপুরের পর থেকে মাইকিংয়ে প্রচারণা চলে।

ভোটাররা বলছেন, করোনাভাইরাস পরিস্থিতির কারণে ভোট গ্রহণের তারিখ পিছিয়ে দেওয়ায় আগ্রহ হারিয়ে ফেলেছেন তারা। তবে তারা চাচ্ছেন যোগ্য প্রার্থী নির্বাচিত হোক। পৌরসভার সবুজপাড়া এলাকার কয়েকজন ভোটার বলেন, দলমত নির্বিশেষে পৌরসভার উন্নয়ন করবে, সাধারণ মানুষের পাশে থাকবে- এমন প্রার্থী দেখে তারা ভোট দেবেন।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, দেবীগঞ্জ পৌরসভা নির্বাচনে মেয়র পদে নয়জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। তাদের মধ্যে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী হলেন দেবীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি গিয়াস উদ্দিন চৌধুরী। দলটির বিদ্রোহী প্রার্থী হয়ে নির্বাচনে অংশ নিয়েছেন উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি নুর নেওয়াজ, যুগ্ম সাধারণ সম্পাদক আবু বক্কর সিদ্দিক, যুগ্ম সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, পৌর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আখতার হোসেন। আর বিএনপি নির্বাচনে অংশ না নেওয়ার ঘোষণা দিলেও দলের দুই নেতা মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক এফ এস এম মোফাখখারুল আলম ও পৌর যুবদলের আহ্বায়ক সরকার ফরিদুল ইসলাম। এছাড়াও মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে দৈনিক যুগান্তরে সহ-সম্পাদক যাকারিয়া ইবনে ইউসুফ ও স্থানীয় মাসুদ পারভেজ প্রতিদ্বন্দ্বিতা করছেন। আর কাউন্সিলর পদে ৬২ জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৮ জন প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন।

গত ৫ সেপ্টেম্বর আওয়ামী লীগের বিদ্রোহী চার প্রার্থীকে দল থেকে বহিষ্কার করেছে জেলা আওয়ামী লীগ। তবে তারা নির্বাচনী মাঠে সক্রিয় রয়েছেন।

আওয়ামীলীগ মনোনীত প্রার্থী গিয়াস উদ্দিন চৌধুরী বলেন, ‘ভোটারদের বেশ সাড়া পাচ্ছি। আশা করছি আগামী ২০ তারিখে নৌকা প্রতীকে বিপুল ভোটে বিজয়ী হবো। বিদ্রোহী প্রার্থীদের আমার জন্য কোনো সমস্যা মনে করছি না।’

স্বতন্ত্র মেয়র প্রার্থী যাকারিয়া ইবনে ইউসুফ বলেন, ‘যেভাবে সাড়া পাচ্ছি, তাতে আমি আশান্বিত বিপুলসংখ্যক ভোট পেয়ে নির্বাচিত হবো। তরুণদের তারুণ্য আর প্রবীণদের অভিজ্ঞতা কাজে লাগিয়ে দেবীগঞ্জ পৌরসভাকে আমি আধুনিক পৌরসভা হিসেবে গড়তে চাই।’

পৌরসভা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রত্যয় হাসান বলেন, ‘এখানে শান্তিপূর্ণভাবে নির্বাচনী প্রচারণা চলছে। এখন পর্যন্ত কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। আমরা আশা করছি, আগামী ২০ সেপ্টেম্বর ভোটাররা শান্তিপূর্ণভাবে ভোটাধিকার প্রয়োগ করবে।’ 

২০১৪ সালে দেবীগঞ্জ উপজেলার সদর ও দেবীডুবা ইউনিয়নের কিছু অংশ নিয়ে গঠিত হয় দেবীগঞ্জ পৌরসভা। এরপর নানা জটিলতায় নির্বাচন ঝুলে ছিলো। এখানে ভোটার ১০ হাজার ৯১৪ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৫ হাজার ৩৩৬ জন এবং মহিলা ৫ হাজার ৫৭৮ জন। 
 

/বকুল/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়