ঢাকা     মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৭ ১৪৩১

আওয়ামী লীগ নেতাদের ঈদ

এসকে রেজা পারভেজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০৩, ১০ এপ্রিল ২০২৪  
আওয়ামী লীগ নেতাদের ঈদ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পাওয়ার পর টানা চার মেয়াদে ক্ষমতায় থাকা আওয়ামী লীগের শীর্ষ নেতাদের এবারের ঈদ কাটবে তৃপ্তিতে। নেতাদের কেউ ঢাকায়, কেউ তার নির্বাচনি এলাকায় ঈদ করবেন। এর মধ্যে কেউ গ্রামে ঈদের নামাজ শেষ করে ঢাকায় ফিরবেন। আবার অনেকে ঢাকায় ঈদের নামাজ শেষে নেতাকর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় শেষে রওনা দেবেন নিজ এলাকায়।

পবিত্র ঈদুল ফিতরের দিন বিভিন্ন শ্রেণি-পেশার সর্বস্তরের মানুষের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। এদিন সকাল ১০টায় ঢাকায় তার সরকারি বাসভবন গণভবনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর উপ প্রেস সচিব এম এম ইমরুল কায়েস।

প্রতিবছরই ঈদে সর্বস্তরের মানুষের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন জাতির পিতা বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা। গতবছরও বিভিন্ন শ্রেণিপেশার মানুষের সঙ্গে ঈদ শুভেচ্ছা বিনিময় করেন তিনি। এ বছরও তিনি আগের মতই ঈদের দিন মন্ত্রিপরিষদের সদস্য, বিচারপতি, রাজনৈতিক নেতৃবৃন্দ, তিন বাহিনী প্রধান, কূটনীতিক, জ্যেষ্ঠ বেসামরিক ও সামরিক কর্মকর্তা এবং বিভিন্ন শ্রেণিপেশার মানুষের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন।

দলীয় বিভিন্ন সূত্রে এবং নেতাদের সঙ্গে কথা বলে জানা গেছে, আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ঈদ করবেন ঢাকায়। আওয়ামী লীগের জ্যেষ্ঠ নেতাদের মধ্যে দলটির উপদেষ্টা পরিষদ সদস্য এবং ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু রাজধানীর ইস্কাটনের বাসায় ঈদুল ফিতর উদযাপন করবেন। উপদেষ্টা পরিষদের আরেক সদস্য তোফায়েল আহমেদও ঈদ করবেন রাজধানীতেই।

এ ছাড়া সভাপতিমণ্ডলীর সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, বেগম মতিয়া চৌধুরী, শেখ ফজলুল করিম সেলিম, কাজী জাফর উল্যাহ, ড. আব্দুর রাজ্জাক ও লে. কর্নেল (অব.) ফারুক খান ঢাকায় ঈদ করবেন। সভাপতিমণ্ডলীর সদস্য শাজাহান খান নিজ নির্বাচনি এলাকা মাদারীপুরে ঈদ করবেন। মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, অ্যাডভোকেট কামরুল ইসলাম, ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন ও জাহাঙ্গীর কবির নানক ঢাকায় ঈদ করবেন। সভাপতিমণ্ডলীর সদস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী আব্দুর রহমান নির্বাচনি এলাকা ফরিদপুরে ঈদ করবেন। সভাপতিমণ্ডলীর সদস্য এএইচএম খায়রুজ্জামান লিটন রাজশাহীতে ঈদ করবেন। সভাপতিমণ্ডলীর সদস্য এবং নারী ও শিশু প্রতিমন্ত্রী সিমিন হোসেন রিমি ঈদে ঢাকায় থাকবেন, পরে এলাকায় যাবেন।

দলের যুগ্ম সাধারণ সম্পাদক ও পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ ঈদ করবেন তার নির্বাচনি এলাকা চট্টগ্রামের রাঙ্গুনিয়ায়। মাহবুব-উল-আলম হানিফ ঈদ করবেন নির্বাচনী এলাকা কুষ্টিয়ায়। আ ফ ম বাহাউদ্দিন নাছিম গ্রামের বাড়ি মাদারীপুর ও নির্বাচনি এলাকা ঢাকা- দুই জায়গা মিলেই ঈদ করবেন। যুগ্ম সাধারণ সম্পাদক ও সমাজকল্যাণমন্ত্রী ডা. দীপু মনি ঈদের প্রথম দিন ঢাকায়, দ্বিতীয় দিন নির্বাচনি এলাকা চাঁদপুরে থাকবেন।

সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বি এম মোজাম্মেল হক ও আবু সাঈদ আল মাহমুদ স্বপন ঢাকায় ঈদ করবেন। পরে এলাকায় যাবেন। সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন বর্তমানে খুলনায় এলাকায় রয়েছেন। সেখানেই ঈদ করবেন। মির্জা আজম নিজ এলাকায় ঈদ করবেন। অ্যাডভোকেট আফজাল হোসেন ইতোমধ্যে নিজ এলাকা পটুয়াখালী অবস্থান করছেন, তবে তিনি ঈদ ঢাকায় করবেন। সাংগঠনিক শফিউল আলম চৌধুরী নাদেল নিজ নির্বাচনি এলাকায় ঈদ করবেন। সুজিত রায় নন্দী ঢাকায়, ঈদের দিন নিজ এলাকা চাঁদপুরে থাকবেন।

আওয়ামী লীগের কোষাধ্যক্ষ এইচ এন আশিকুর রহমান ঈদ করবেন ঢাকায়। দলের অর্থ ও পরিকল্পনা সম্পাদক এবং অর্থ প্রতিমন্ত্রী ওয়াসিকা আয়শা খান ঈদে তার নিজ এলাকা দক্ষিণ চট্টগ্রামে অবস্থান করবেন। আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. শাম্মী আহমেদ এলাকায় থাকবেন। আইন বিষয়ক সম্পাদক নজিবুল্লাহ হিরু ঢাকায় ঈদ করবেন। এ ছাড়া, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী ঢাকায় ঈদ করে রাতে এলাকায় যাবেন, পরদিন নেতাকর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন। তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক ড. সেলিম ঢাকায় ঈদ করবেন। ঈদের পরের দিন এলাকায় যাবেন।

ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক আমিনুল ইসলাম আমিন নিজ এলাকা সাতকানিয়া ঈদ করবেন। দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া ঈদে ঢাকায় থাকছেন। ধর্ম সম্পাদক সিরাজুল মোস্তফা ঈদ করবেন নিজ এলাকায় কক্সবাজারে। প্রচার ও প্রকাশনা সম্পাদক আবদুস সোবহান গোলাপ ঢাকায় ঈদ করবেন। বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন ঈদ করবেন ঢাকায়। বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক ইঞ্জিনিয়ার আবদুস সবুর ঈদ করবেন কুমিল্লার নির্বাচনি এলাকায়। যুব ও ক্রীড়া সম্পাদক মাশরাফি বিন মর্তুজা ঈদ করবেন এলাকায়। মহিলা বিষয়ক সম্পাদক জাহানারা বেগম ঈদ করবেন তার ঢাকার বাসায়। উপ-দপ্তর সম্পাদক সায়েম খান এবং উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক সৈয়দ আবদুল আউয়াল শামীম ঈদ করবেন ঢাকায়।

/এনএইচ/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়