ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ঘরের মাঠে ঘানার কাছে হারল জাপান

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:৪৮, ৩১ মে ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ঘরের মাঠে ঘানার কাছে হারল জাপান

ক্রীড়া ডেস্ক : বিশ্বকাপের আগে ফর্মহীনতায় ভুগছে জাপান ফুটবল দল। সবশেষ আট ম্যাচে তাদের জয় মাত্র ২টিতে! ফর্ম ফেরাতে না পারায় বরখাস্ত করা হয় কোচ ভাহিদ হালিলহোডজিককে। এপ্রিলে তার পরিবর্তে দায়িত্ব দেওয়া হয় আকিরা নিশিনোকে। তার তত্ত্বাবধানেই বিশ্বকাপের জন্য প্রস্তুতি নিচ্ছে এশিয়ার দেশ জাপান।

বিশ্বকাপের আগে কেমন প্রস্তুতি হল জাপানের সেটা যাচাই করতে বুধবার ঘানার বিপক্ষে ঘরের মাঠে একটি প্রস্তুতি ম্যাচ খেলে আকিরার শিষ্যরা। অবশ্য ভালো খেলেও জয় পায়নি তারা। ঘরের মাঠে তাদের ২-০ গোলে হারিয়ে দিয়েছে ঘানা।

শুরু থেকেই সুযোগ তৈরি করতে থাকা জাপান ৯ মিনিটেই পিছিয়ে পড়ে। এ সময় ডি বক্সের সামনে ফ্রি কিক পায় ঘানা। ফ্রি কিক নেন থমাস। জাপানের খেলোয়াড়দের তৈরি মানব দেয়ালের ফাঁক গলে থমাসের নেওয়া শট জালে আশ্রয় নেয়। থমাসের দুর্দান্ত গোলে শুরুতেই এগিয়ে যায় ঘানা।

বিরতির পর পরই ব্যবধান দ্বিগুণ করেন ইমানুয়েল বোয়েটাং। এ সময় বল নিয়ে ডি বক্সের মধ্যে ঢুকতে যান তিনি। তার কাছে বল না থাকলেও জাপানের গোলরক্ষক ইইজি কাওয়াশিমা পায়ের উপর গিয়ে আছড়ে পড়েন। দুমড়ে-মুচড়ে ডি বক্সের মধ্যে ছিটকে পড়েন বোয়েটাং। রেফারি পেনাল্টির বাঁশি বাজান। পেনাল্টি থেকে গোল আদায় করে নিতে ভুল করেননি ইমানুয়েল বোয়েটাং। বাদবাকি সময়ে অবশ্য জাপান আর ব্যবধান কমাতে পারেনি। তাতে ২-০ ব্যবধানের হার নিয়েই মাঠ ছাড়তে হয় আকিরা নিশিনোর শিষ্যদের।

বিশ্বকাপে জাপান রয়েছে ‘এইচ’ গ্রুপে। যেখানে তাদের প্রতিপক্ষ পোল্যান্ড, সেনেগাল ও কলম্বিয়া।



রাইজিংবিডি/ঢাকা/৩১ মে ২০১৮/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়