ঢাকা     বুধবার   ০৮ মে ২০২৪ ||  বৈশাখ ২৫ ১৪৩১

চাকরিপ্রার্থীদের প্রত্যাশা পূরণে নতুন আঙ্গিকে বিক্রয় জবস

মনিরুল হক ফিরোজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩১, ১০ এপ্রিল ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
চাকরিপ্রার্থীদের প্রত্যাশা পূরণে নতুন আঙ্গিকে বিক্রয় জবস

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : বাংলাদেশের সবচেয়ে বড় অনলাইন মার্কেটপ্লেস বিক্রয় ডটকম নতুন আঙ্গিকে নিয়ে এসেছে বিক্রয় জবস (bikroy.com/bn/jobs), যা নিয়োগকারীদের জন্য একটি সাশ্রয়ী ও পরিপূর্ণ সেবা নিশ্চিত করবে এবং বিশেষভাবে পার্ট-টাইম, এন্ট্রি লেভেল এবং তরুণ শিক্ষার্থীদের কর্মসংস্থানে সহায়তা করবে।

চাকরির বাজার নিয়ে বিক্রয়-এর এক গবেষণায় উঠে এসেছে যে, খালি পদ দ্রুত পূরণ করা বাংলাদেশের কর্মক্ষম জনশক্তি ও নিয়োগকর্তাদের পক্ষে বেশ চ্যালেঞ্জিং এবং এর প্রতিটি পদে জড়িয়ে আছে ব্যাপক খরচ। বিক্রয় জবস-এর লক্ষ্য হচ্ছে চাকরিপ্রার্থীদের পছন্দের চাকরি খুঁজে নেওয়ার ক্ষেত্রে এবং প্রার্থীদের একটি বিশাল পুল তৈরির মাধ্যমে নিয়োগকারীদের যোগ্য প্রতিভা খোঁজার জন্য একটি বিশ্বস্ত প্ল্যাটফর্ম হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করা।

এ বিষয়ে বিক্রয় ডটকমের হেড অব মার্কেটিং অ্যান্ড অ্যাড সেলস ঈশিতা শারমিন বলেন, ‘বর্তমানে বিভিন্ন নতুন ইন্ডাস্ট্রি প্রবর্তনের মাধ্যমে বিভিন্ন পদে নিত্যনতুন কাজের সুযোগ তৈরি হচ্ছে। বাংলাদেশে এত তরুণ সম্ভাবনা থাকা সত্ত্বেও, নিয়োগকারীদের প্রত্যাশিত কর্মী নিয়োগ এবং দক্ষ প্রার্থীদের উপযুক্ত পদে চাকরি- এই দুটি বিষয়ের মধ্যে পার্থক্য এখনও বিদ্যমান। আমাদের প্ল্যাটফর্মটিতে চাকরিপ্রার্থীদের জন্য দক্ষতার ভিত্তিতে বিভিন্ন কাজের অফার রয়েছে এবং ৪,৫০,০০০+ মাসিক ইউনিক ভিজিটরের সঙ্গে আমাদের কাছে আবেদনকারীদের ৪,০০,০০০+ সিভি ডাটাবেজ রয়েছে যেখান থেকে আমাদের মেম্বাররা তাদের পছন্দসই প্রার্থী খুঁজে পেতে পারেন। এছাড়া, কোনো মেম্বারের সঙ্গে যুক্ত হওয়ার আগে, আমাদের পক্ষ থেকে একটি ব্যাকগ্রাউন্ড চেক করা হয় এবং বিজ্ঞাপন গুণমান এবং সত্যতা নিশ্চিত করার জন্য চাকরির বিজ্ঞাপনগুলো ঘনিষ্ঠভাবে পর্যবেক্ষণ করা হয়।’

বিক্রয় জবস-এর মাধ্যমে ইন্ডাস্ট্রি, ব্যবসায়িক ফাংশন এবং চাকরির ধরন অনুযায়ী প্রার্থীরা পছন্দের চাকরিটি খুঁজে নিতে পারবেন। এছাড়াও ‘ফিচারড এমপ্লয়ার’ অপশনের সাহায্যে বিক্রয় জবস-এর সঙ্গে যুক্ত কোম্পানিগুলোর জব ওপেনিংগুলোতে সরাসরি আবেদন করার সুযোগ রয়েছে। অন্যদিকে নিয়োগকারীদের জন্য ‘ট্যালেন্ট হান্ট’ পেজ এর অপশন আছে, যার মাধ্যমে তারা নিয়োগ প্রক্রিয়া সম্পর্কে একটি স্বচ্ছ ধারণা পাবেন।




রাইজিংবিডি/ঢাকা/১০ এপ্রিল ২০১৯/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়