ঢাকা     শুক্রবার   ১২ এপ্রিল ২০২৪ ||  চৈত্র ৩০ ১৪৩০

যে বোতল নিজেকে এবং পানিকে পরিষ্কার রাখে

মো. রায়হান কবির || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫৯, ১৭ জুন ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
যে বোতল নিজেকে এবং পানিকে পরিষ্কার রাখে

যারা বাসার বাইরে প্রতিদিন বের হোন বা বের হতে হয় তাদের চলার অনুষঙ্গের অন্যতম হচ্ছে, পানির বোতল। আর গ্রীষ্মকাল হলে তো কথাই নেই, গরমে এমনিতেই তেষ্টা পায়। তাই বিশুদ্ধ পানির বোতল সঙ্গে রাখা চাই।

সমস্যা হচ্ছে, আমরা বাহারি পানির বোতল ব্যবহার করতে অভ্যস্ত কিন্তু তা পরিষ্কার করতে অভ্যস্ত নই! তাই দেখা যায় টাকা দিয়ে দামি পানির বোতল কেনা হলেও তা রক্ষণাবেক্ষণের অভাবে দূষিত পানিই সরবরাহ করে। আবার অনেক সময় পরিষ্কার করার ইচ্ছা থাকলেও তা করতে আমরা ভুলে যাই।

এসবের বিবেচনায় এমন একটি বোতল এই অলস মানুষের পৃথিবীতে দরকার ছিল, যে নিজ থেকেই পরিষ্কার হয়ে থাকবে! হ্যাঁ, এবার এমন একটি বোতল এসেছে যা শুধু নিজ থেকেই পরিষ্কার হবেনা, পরিষ্কার রাখবে পানিকেও। পরিষ্কার বলতে বিশুদ্ধ করবে পানিকেও।

‘লার্ক’ নামের দেখতে বেশ ফ্যাশনেবল এই পানির বোতলে অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। ইউভি-সি প্রযুক্তির সাহায্যে এই বোতল নিজেকে এবং পানিকে পরিষ্কার করে। পানিকে বিশুদ্ধ বলতে ৯৯.৯৯% ব্যাকটেরিয়া এবং ভাইরাস দূর করে। আর এর ডাবল লেয়ার স্টেইনলেস স্টিল ঠান্ডা পানিকে রাখে ২৪ ঘণ্টা পর্যন্ত ঠান্ডা এবং গরম পানিকে ১২ ঘণ্টা পর্যন্ত গরম।

তাছাড়া আপনি কোথাও ভ্রমণে গেলে এর অটো মোড আছে, যার দ্বারা প্রতি দুই ঘণ্টা পর পর ইউভি(আলট্রা ভায়োলেট) প্রযুক্তির সাহায্যে এটা পানি এবং নিজেকে পরিষ্কার রাখে। আর একবার চার্জ দেয়া হলে প্রায় ১ মাস ব্যবহার করা যায়। তাছাড়া এটা প্রায় ১ লক্ষবার ইউভি প্রযুক্তির সাহায্যে নিজেকে এবং পানিকে বিশুদ্ধ রাখতে পারে।

কিন্তু লার্কের এই জাদুকরী বোতলের দামও কিন্তু কম না। ২০ শতাংশ ডিসকাউন্টে বর্তমান দাম ৭৬ ডলার, বাংলাদেশি টাকায় হিসেবে প্রায় ৬ হাজার ৫০০ টাকা।


ঢাকা/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়