ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

রিয়েলমির নতুন স্মার্টফোন ও স্মার্টওয়াচ উন্মোচন

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২১, ২২ জুলাই ২০২০   আপডেট: ২২:০৪, ৫ অক্টোবর ২০২০
রিয়েলমির নতুন স্মার্টফোন ও স্মার্টওয়াচ উন্মোচন

বিশ্বের দ্রুততম বর্ধনশীল স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি দেশের বাজারে উন্মোচন করেছে সি সিরিজের নতুন দুটি স্মার্টফোন। এছাড়াও প্রথমবারের মতো ব্র্যান্ডটি স্মার্টওয়াচ এনেছে। বুধবার (২২ জুলাই) একটি অনলাইন ইভেন্টের মাধ্যমে নতুন এই তিনটি ডিভাইস লঞ্চ করে চীনা প্রতিষ্ঠানটি।

অনুষ্ঠানে রিয়েলমি বাংলাদেশের ব্র্যান্ডিং ডিরেক্টর নিয়ন শি বলেন, ‘সমসাময়িক স্মার্টফোন জগতে ট্রেন্ডসেটিং ডিজাইনই রিয়েলমির অন্যতম প্রধান চালিকাশক্তি। রিয়েলমি সি ইলেভেন এবং রিয়েলমি সিক্স– আকর্ষণীয় ডিজাইনের এই দুটি নতুন ফোন বাংলাদেশের প্রযুক্তিপ্রেমী তরুণদের স্মার্টফোন ব্যবহারের অভিজ্ঞতাকে আরো সমৃদ্ধ করবে বলে আমাদের বিশ্বাস।’

রিয়েলমি সি ইলেভেন: এই ফোনে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেকের শক্তিশালী হেলিও জি৩৫ প্রসেসর ও ২ জিবি র‌্যাম, স্মার্টফোনটি সর্বোচ্চ ২.৩ গিগাহার্জ গতিতে কাজ করবে। রয়েছে ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজ। ৫,০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারির পাশাপাশি রিভার্স চার্জিং সুবিধা থাকায় মাইক্রো ইউএসবি ওটিজি দিয়ে অন্যান্য ফোনও চার্জ করা যাবে। ৮৮ দশমিক ৭ শতাংশ স্ক্রিন-টু-বডি অনুপাতে স্মার্টফোনটিতে আছে ৬ দশমিক ৫ ইঞ্চির এইচডি+ ডিসপ্লে।

এআই প্রযুক্তির ডুয়াল রিয়ার ক্যামেরার এই ফোনে রয়েছে ১৩ মেগাপিক্সেলের (এফ/২.২) মূল ক্যামেরা ও ২ মেগাপিক্সেলের পোর্ট্রেট লেন্স। সেলফির জন্য ফ্রন্টে রয়েছে ৫ মেগাপিক্সেলের ক্যামেরা। স্বল্প আলোর পরিবেশে দারুন ছবি তোলার জন্য ক্যামেরায় রয়েছে নাইটস্কেপ মোড। এছাড়াও এআই বিউটিফিকেশন, প্যানোসেলফি, এইচডিআর, ক্রোমাবুস্ট, টাইম-ল্যাপস, পোর্ট্রেট মোড এবং ১০৮০ পিক্সেলে ভিডিও রেকর্ডিং-এর সুবিধা রয়েছে ক্যামেরায়।

মিন্ট গ্রিন ও পেপার গ্রে- এই দুটি রঙে ফোনটি ই-কমার্স প্ল্যাটফর্ম দারাজে ২৩ জুলাই দুপুর আড়াইটা থেকে স্পেশাল অফারে ৮,৪৯০ টাকায় এবং ২৪ জুলাই থেকে দেশের সকল রিয়েলমি স্টোরে ৮,৯৯০ টাকায় পাওয়া যাবে।

রিয়েলমি সিক্স: ৬৪ মেগাপিক্সেল এআই কোয়াড ক্যামেরা ও চমৎকার ডিসপ্লের ফোন- রিয়েলমি সিক্স। এই ফোনে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেকের দ্রুতগতিসম্পন্ন জি৯০টি প্রসেসর, গেমিংয়ে স্বাচ্ছন্দের জন্য ৯০ হার্জের মসৃণ ডিসপ্লে ও ৩০ ওয়াটের ভোক ফ্ল্যাশ চার্জ। ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি রমের ফোনটি কমেট হোয়াইট ও কমেট ব্লু- এই দুটি রঙে ২৫ জুলাই দুপুর আড়াইটা থেকে দারাজে স্পেশাল অফারে ২১,৯৯০ টাকায় এবং ২৬ জুলাই থেকে দেশের সকল রিয়েলমি স্টোরে ২২,৯৯০ টাকায় পাওয়া যাবে। 

রিয়েলমি ওয়াচ: ব্র্যান্ডটির নতুন পরিধানযোগ্য এআইওটি পণ্য- রিয়েলমি ওয়াচ। ৩২০x৩২০ পিক্সেলের ১ দশমিক ৪ ইঞ্চি টিএফটি-এলসিডি, রক্তের অক্সিজেন মনিটর, রিয়েল টাইম হার্ট মনিটর এবং ১৪টি স্পোর্টস মোড সুবিধা রয়েছে এই স্মার্টওয়াচে। এটি কিছুদিনের মধ্যেই বাজারে পাওয়া যাবে।

ঢাকা/ফিরোজ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়