RisingBD Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ২১ অক্টোবর ২০২০ ||  কার্তিক ৬ ১৪২৭ ||  ০৪ রবিউল আউয়াল ১৪৪২

সেরা ল্যাপটপ ব্র্যান্ডের খেতাব জিতল আসুস

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৪০, ২৪ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ২০:০২, ২৪ সেপ্টেম্বর ২০২০
সেরা ল্যাপটপ ব্র্যান্ডের খেতাব জিতল আসুস

২০২০ সালে ল্যাপটপ ম্যাগ-এর সেরা ল্যাপটপের তালিকায় প্রথম স্থান অর্জন করল আসুস। প্রতি বছর, ল্যাপটপ ম্যাগের বিশেষজ্ঞ সম্পাদকীয় টিম ডিজাইন, ওয়ারেন্টি, উদ্ভাবন, মান সহ একাধিক মানদণ্ডের ভিত্তিতে প্রতিটি ব্র্যান্ড মূল্যায়ন ও বিচার করে পুরো ল্যাপটপ বাজারের সমীক্ষা করে। এই মানদণ্ডের ওপর ভিত্তি করে তারা স্কোর দেয় আর নির্ধারণ করে বছরের সেরা ল্যাপটপ। 

সম্প্রতি ল্যাপটপ ম্যাগ গত বছরের আসুস ল্যাপটপগুলো পর্যালোচনা করে ৪০ পয়েন্টের মানদণ্ডে মধ্যে ৩৬ স্কোর দেয়,যা সকল ব্র্যান্ডের মাঝে সর্বোচ্চ। 

আসুসের জেনবুক ডুও (ইউএক্স৪৮১) এবং জেনবুক প্রো ডুও কে ল্যাপটপ ম্যাগ আখ্যায়িত করেছে ‘কিলার ইনোভেশন’ দ্বারা। এছাড়াও  বিভিন্ন ল্যাপটপ বিভাগগুলোতে আসুসের এক্সপার্টবুক বি৯, ভিভোবুক এস১৫ এবং আরওজি জেফাইরাস জি১৪  সহ বেশ কয়েকটি আসুস ল্যাপটপকে এই বছরের সেরা ল্যাপটপ হিসেবে প্রশংসিত করেছে। 

উদ্ভাবনী এবং শক্তিশালী গেমিং ল্যাপটপ হিসাবে আরওজি মাদারশিপ এবং আরওজি স্ট্রিক্স স্কার ৩ (জি ৫৩১জি) কে সর্বোচ্চ স্কোর দিয়েছে। জেনবুক ডুও (ইউএক্স ৪৮১) এবং জেনবুক প্রো ডুও (ইউএক্স ৫৮১) এর স্ক্রিনপ্যাড প্লাস- সেকেন্ডারি টাচস্ক্রিনকে স্পেশাল রিকমেন্ডশন এ আখ্যায়িত করেছে। ল্যাপটপ ম্যাগ এর সমীক্ষায় উদ্ভাবনের জন্য আসুস সর্বোচ্চ স্কোর ১০ এর মধ্যে ১০ এবং ডিজাইনে ১৫ এর মধ্যে ১৫ স্কোর পেয়েছে ।

ডিজাইন আর উদ্ভাবনের বিভাগে ল্যাপটপ ম্যাগ এর প্রশংসার তালিকায় যে ল্যাপটপগুলো রয়েছে, তার বেশির ভাগ-ই বাংলাদেশের বাজারে পাওয়া যাচ্ছে। এই মডেলগুলো হলো- আসুস ভিভোবুক এস ১৫, আসুস জেনবুক ডুও (ইউএক্স৪৮১), আরওজি জিফিয়ারাস জি ১৪, আরওজি জেফেরিস এস (জিএক্স৫০২) এবং এক্সপার্টবুক বি৯ সিরিজ।

ঢাকা/ফিরোজ

সর্বশেষ

পাঠকপ্রিয়